• প্রচ্ছদ » সাবলিড » খালেদা জিয়ার জামিন শুনানী আজ, উদ্বেগ উৎকন্ঠায় বিএনপি কাফনের কাপড় পড়ে রাজধানীতে যুবদলের বিক্ষোভ


খালেদা জিয়ার জামিন শুনানী আজ, উদ্বেগ উৎকন্ঠায় বিএনপি কাফনের কাপড় পড়ে রাজধানীতে যুবদলের বিক্ষোভ

আমাদের নতুন সময় : 12/12/2019

শাহানুজ্জামান টিটু : খালেদা জিয়ার জামিন নিয়ে আদালতের দিকে তাকিয়ে বিএনপি। আজ জামিন শুনানী। বিএনপি নেতাকর্মীদের সতর্ক থাকার নিদের্শনা দেয়া হয়েছে। আদালত এলাকায় সমাবেত হওয়ার দলীয় কোনো নির্দেশনা না থাকলেও ঢাকা মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনগুলো এক ধরণের প্রস্তুতি রয়েছে। বিএনপি ও আইনজীবীরা আদালত থেকে নিরপেক্ষ রায় প্রত্যাশা করেন। তারা মনে করেন জামিন না পাওয়ার কোনো গ্রাউন্ড নেই। যদি সরকারের কোনো হস্তক্ষেপ না থাকে। এ বিষয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেন, দেশের মানুষ গভীর আশা নিয়ে দেশের সর্বোচ্চ বিচারালয়ের দিকে তাকিয়ে আছে। দুঃশাসনকবলিত মানুষের শেষ আশ্রয়স্থল ও ভরসার জায়গা হলো দেশের বিচারালয়। আমরা এখনও বিচার বিভাগকে বিশ্বাস করি। বিশেষ করে সুপ্রিমকোর্ট নিরপেক্ষ থেকে ন্যায়বিচার করবেন, আইনের শাসন কায়েম থাকবে বলে আশা করি। তিনি বলেন, আমরা আশা করি, মহামান্য আদালত চারবারের সাবেক প্রধানমন্ত্রীকে তাঁর প্রাপ্য হক জামিন দিয়ে মুক্ত পরিবেশে পছন্দমতো হাসপাতালে স্বাধীনভাবে সুচিকিৎসা গ্রহণের সুযোগ দেবেন। আইন, সংবিধান, মানবাধিকার, বয়সসহ সকল বিবেচনা অনুযায়ী জামিন পাওয়া তাঁর ন্যায়সঙ্গত অধিকার।

লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডক্টর রেদোয়ান আহমেদ বলেছেন, খালেদা জিয়াকে মামলার কারণে নয়, গণতন্ত্র রক্ষার আন্দোলনের কারণেই কারাগারে রাখা হয়েছে। খালেদা জিয়াকে মুক্তি না দিলে সরকার পতনের একদফা আন্দোলন শুরু হবে। ওই দিন থেকেই সরকার পতনের কাউন্টডাউন শুরু হবে।

জামিন শুনানীর আগের দিন পল্টন থানা যুবদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সাদা কাপড় পড়ে এই বিক্ষোভ মিছিল করে। বুধবার সকাল ১১টার দিকে রাজধানীর ফকিরাপুল থেকে এই মিছিল বের করে। তাদের প্রত্যেকের বুকে সাদা কাপড়ে লেখা ছিলো দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চাই। নেত্রীর মুক্তির দাবিতে বিএনপিসহ অঙ্গ ও সহযোগি সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করে আসছে। ইতিমধ্যে দুই দফায় দেশব্যাপি বিক্ষোভ মিছিল করেছে। এছাড়া প্রায় নিয়মিতভাবে রাজধানীতে মশাল মিছিল করছে ছাত্রদল। জামিন না হলে বিএনপির পক্ষ থেকে সরকার পতনের এক দফা আন্দোলনের হুশিয়ারি দেয়া হয়েছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]