• প্রচ্ছদ » প্রথম পাতা » যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বন্দুকধারীদের গুলিতে এক পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬


যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বন্দুকধারীদের গুলিতে এক পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

আমাদের নতুন সময় : 12/12/2019

 

মরিয়ম আদরী : নিউ জার্সির স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে এই হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় আরো ২ জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। আহত দুই পুলিশ কর্মকর্তাকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বিবিসি, আল জাজিরা।
বন্দুকধারীরা একটি দোকানের ভেতর থেকে গুলি চালায়। তবে এই ঘটনার পেছনের কারণ সম্পর্কে এখনো নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে মনে করছেন না কর্তৃপক্ষ। এদিকে এই হামলার কারণে শহরের একাধিক স্কুল এবং ব্যবসা প্রতিষ্ঠানে আটকা পড়ে অনেকে।
জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি জানান, নিহত পুলিশ অফিসার জোসেফ সিলস নিউ জার্সি থেকে অবৈধ অস্ত্র উৎখাত কার্যক্রমের সাথে জড়িত ছিলেন। বন্দুকধারীরা একটি সুপারমার্কেটে আশ্রয় নিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর গুলি চালায়। স্থানীয় সময় দুপুর বারোটার পর একটি কবরস্থানে গোলাগুলির শব্দ পাওয়া যায়।
সেসময় সন্দেহভাজন হামলাকারীদের দিকে অগ্রসর হলে পুলিশ অফিসার জোসেফ সিলস মারা যান বলে ধারণা করা হচ্ছে। দুই হামলাকারী একটি ট্রাকে করে ঘটনাস্থল থেকে সরে গিয়ে একটি সুপারমার্কেটে আশ্রয় নেয় এবং পুলিশের দিকে গুলি চালানো অব্যাহত রাখে। এরপর সোয়াটসহ বিশেষ নিরাপত্তা রক্ষী বাহিনীর সদস্যরা ঐ এলাকাটি ঘিরে ফেলে। হামলাকারীদের সাথে গোলাগুলিতে দোকানের ভেতরে অন্তত পাঁচজন নিহত হয়।
পুলিশ জানায়, দুই হামলাকারীসহ দোকানের ভেতরে থাকা তিনজন হামলায় নিহত হয়ে থাকতে পারে
নিহতদের মধ্যে দু’জন সন্দেহভাজন হামলাকারী বলে ধারণা করা হচ্ছে। পুলিশ আরো জানায়, হামলাকারীরা ‘ভারী অস্ত্রশস্ত্র’ বহন করছিল এবং বন্দুকযুদ্ধের সময় তারা পুলিশের দিকে ‘শত শত রাউন্ড’ গুলি ছোঁড়ে। হামলাকারীদের ব্যবহার করা গাড়িটি বোমা বিশেষজ্ঞ দল তদন্ত করছেন। সম্পাদনা: রাশিদ রিয়াজ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]