শাজাহান খানকে ২৪ ঘণ্টা সময় দিলেন ইলিয়াস কাঞ্চন

আমাদের নতুন সময় : 12/12/2019


শিমুল মাহমুদ ও রাজু আলাউদ্দিন : বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক চাই চেয়ারম্যান ,শাজাহান খানের দেয়া বক্তব্যের পক্ষে তথ্য-প্রমাণ তুলে ধরতে এ সময় দেন । নতুবা, আইনের পথেই হাঁটবেন বলে জানান তিনি। গত ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে শাজাহান খান বলেন, ইলিয়াস কাঞ্চন তার সংস্থার নামে, নিজের নামে, পুত্রের নামে ও পুত্রবধূর নামে লাখ লাখ টাকা নেন। এই হিসাব জনসমক্ষে তুলে ধরারও দাবি জানান সাবেক এই মন্ত্রী।
শাজাহান খানের বক্তব্য প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি যখন দেশের বাইরে ছিলাম, তখন এসব প্রশ্নের কেন অবতারণা? এটা পেছন থেকে ছুরিকাঘাতের শামিল। যদি সেই সৎসাহস থাকে, তাহলে সামনে এসে প্রমাণ নিয়ে বসুন। প্রয়োজনে লাইভ টক শো হবে। পুরো জাতি দেখবে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের পর এক সাংবাদিকের প্রশ্নে জবাবে ইলিয়াস কাঞ্চন জানান, আমি কোনো বিদেশি সংগঠনের টাকায় নিসচা চালাই না। এটা দেশের মানুষ ও দেশীয় প্রতিষ্ঠানের অর্থায়নে পরিচালিত হয়। ১৯৯৩ সালে প্রতিষ্ঠার পর থেকে প্রথম ১২ বছর তার টাকাতেই সংগঠনটি পরিচালিত হয়। এরপর থেকে ১৫ হাজার নিবন্ধিত সদস্য, ৫৫ কার্যকরী সদস্য, ১২০টি শাখা সংগঠনের মাসিক-বাৎসরিক চাঁদায় এবং দেশীয় বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতায় সংগঠনটি চলছে। আন্তর্জাতিক নিরাপদ সড়ক আন্দোলনের সঙ্গে যুক্ত হতে নিসচা ২০১৫ সালের ডিসেম্বরে এনজিও হিসেবে নিবন্ধিত হয়।
ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা কখনো চালক-মালিকদের প্রতিপক্ষ ভাবি না। কিন্তু তিনি বারবার এই চালক-মালিকদের আমার, আমার সংগঠন, পরিবার ও নিসচার সদস্যদের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন। যার ফলে আমি আমার জীবন, পরিবার, সংগঠন ও সংগঠনের সকল স্তরের নেতা-কর্মীদের জীবন নিয়ে শঙ্কিত। সরকারের কাছে আমাদের জানমালের নিরাপত্তা বিধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানাই। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]