• প্রচ্ছদ » প্রথম পাতা » সর্বাত্মক সুযোগ সুবিধা দেয়া হচ্ছে, বললেন অ্যাটর্নি জেনারেল এটি কলঙ্কজনক ঘটনা হয়ে থাকবে, বললেন খন্দকার মাহবুব


সর্বাত্মক সুযোগ সুবিধা দেয়া হচ্ছে, বললেন অ্যাটর্নি জেনারেল এটি কলঙ্কজনক ঘটনা হয়ে থাকবে, বললেন খন্দকার মাহবুব

আমাদের নতুন সময় : 12/12/2019

 

নূর মোহাম্মদ : গতকাল বৃহস্পতিবার খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের পর সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, সাত বছরের সাজায় জামিন না দেয়া নজিরবিহীন। এটি সুপ্রিম কোর্টের জন্য একটি কলঙ্কজনক ঘটনা হয়ে থাকবে। সাত বছরের সাজার মধ্যে দেড় বছরের খেটেছেন। তিনি বয়স্ক, অসুস্থ। তার উন্নত চিকিৎসা দরকার। শুধু বাংলাদেশ নয়, আমাদের পার্শ্ববর্তী দেশেও এ ধরনের জামিন আবেদন নাকচ করে দেয়ার নজির নেই। আর কোনো আইনি প্রক্রিয়া বাকি রয়েছে কি না জানতে চাইলে খন্দকার মাহবুব বলেন, যতদিন আইনজীবীরা আছেন, ততদিন আইনি প্রক্রিয়াও থাকবে।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, দুই মামলায় মোট তাকে ১৭ বছর কারাদ- ভোগ করতে হবে। কাজেই এটাকে শর্ট সেন্টেন্স বলা যাবে না। এখানে তিনি জামিন পেতে পারেন না। চিকিৎসার ব্যাপারে সরকার থেকে সর্বাত্মক সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। একজন দ-প্রাপ্ত আসামি হিসেবে তাকে বঙ্গবন্ধু প্রিজন সেলে রাখার কথা। কিন্তু তাকে ভিআইপি কেবিনে রাখা হয়েছে। ওনাকে সেবা দান করার জন্য একজন সেবিকা দেয়া হয়েছে। সার্বক্ষণিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ ওনাকে দেখভাল করছেন। কিন্তু ওনার অনুমতি না হলে উন্নত চিকিৎসা করা সম্ভব হবে না।
জয়নুল আবেদীন বলেন, আমরা আমাদের পক্ষ থেকে যুক্তিতর্ক উপস্থাপন করেছিলাম। আমরা আশা করেছিলাম, আদালত আমাদের কথা শুনে জামিন দেবেন। এর আগেও যেভাবে অন্যদের জামিন হয়েছে, সেভাবেই আমরা সাবমিশন করেছিলাম। কিন্তু আদালত আমাদের আবেদন খারিজ করে দিয়েছেন।
তিনি বলেন, এখন আদালত যে আদেশ দিয়েছেন সেখানে কোনো কারণ উল্লেখ করা হয়নি। কী কারণে আমাদের আবেদন খারিজ করা হয়েছে সেটা দেখে আমাদের সিনিয়র আইনজীবী প্যানেল বসে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]