সুচির অধঃপতনে দুঃখ পেয়েছি, বললেন ড. মোমেন

আমাদের নতুন সময় : 12/12/2019

 

তরিকুল ইসলাম : বাংলাদেশীদের জন্য যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া সহজ করার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আমি রবার্ট মিলারকে বলেছি আমাদের দেশের অনেক লোক ভিসা নিয়ে আমেরিকা যেতে চায়। কিন্তু যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া অনেক জটিল, যা খুবই দুঃখজনক। আমাদের দেশের যারা যুক্তরাষ্ট্রে বেড়াতে যান বা যারা ওখানে গিয়ে থাকতে চায় তারা তো কোন ধরনের ঝামেলা করে না। তাই আমাদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হোক।
গতকাল বুধবার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। তার আগে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত অর্ল রবার্ট মিলারের সঙ্গে বৈঠকে মিলিত হন। মোমেন মিলার ঐ বৈঠকে দেশটির প্রতি আহবান জানান মন্ত্রী।
সাংবাদিকদের ড. মোমেন বলেন, যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত একজন খুনি পালিয়ে আছেন। তাকে ফিরিয়ে দেয়ার কথা আজকেও যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে বলেছি। তিনি বলেছেন বিষয়টি মার্কিন বিচার ব্যবস্থা দেখছে। প্রতিবেশী ভারতে ধর্মভিত্তিক যে নাগরিকত্ব বিল অতিসম্প্রতি পাস হয়েছে সে সম্পর্কে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বলেছেন, ভারত এই বিল অনুমোদন করে নিজের অবস্থানকে দুর্বল করছে। যুক্তরাষ্ট্র ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাসী।
মিয়ানমারের নেত্রী অং সান সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি জানিয়ে মন্ত্রী বলেন, নোবেলবিজয়ী অং সান সু চির মুক্তির দাবিতে আমি নিজেও বিক্ষোভ করেছি। তিনি গণতন্ত্রের আইকন ছিলেন। তবে এখন তার অবস্থান দুঃখজনক। আমি নিজেও সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি। আশা করছি তার দিব্যজ্ঞান হবে। তিনি তার অবস্থান থেকে সরে আসবেন। আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে রোহিঙ্গা গণহত্যা বিচারে গাম্বিয়া লড়াই করছে। আমরা তাদের ভূমিকার ভূয়সী প্রশংসা করি। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]