• প্রচ্ছদ » সাবলিড » একজন অফিসার চাইলে বদলে দিতে পারেন জেলা উপজেলার চেহারা, বললেন প্রধানমন্ত্রী


একজন অফিসার চাইলে বদলে দিতে পারেন জেলা উপজেলার চেহারা, বললেন প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 13/12/2019


বাশার নূরু : গতকাল সকালে রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১১৩, ১১৪ ও ১১৫তম আইন ও প্রশাসন কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেখ হাসিনা। তিনি প্রজাতন্ত্রের কর্মচারীদের দেশ ও জনগণের কল্যাণে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করার নির্দেশ দেন। প্রধানমন্ত্রী বলেন, যারাই মাঠে কাজ করবেন, তাদের সাফল্য অবশ্যই দৃশ্যমান হবে।
অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর কাজী রওশন আক্তার বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী প্রশিক্ষণ গ্রহণকারীদের হাতে কোর্সের সনদ তুলে দেন।
প্রধানমন্ত্রী বলেন, অফিসারদের ইনোভেটিভ আইডিয়া থাকতে হবে, পরিকল্পনা থাকতে হবে। চিন্তা চেতনা থাকতে হবে, দেশের প্রতি ভালবাসা ও কর্তব্যবোধ থাকতে হবে। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আপনারা যখন কর্মজীবনে প্রবেশ করেন, তখন মাথায় থাকতে হবে জনগণের প্রতি আপনাদের দায়িত্ব রয়েছে। ভবিষ্যতের প্রজন্মের জন্য আমি কী করে যাচ্ছি, সেটাও মাথায় থাকতে হবে।
প্রজাতন্ত্রের নবীন কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমাদের উন্নয়ন প্রকল্পের ৯০ ভাগই আমরা নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করি। দেশের গরীব কৃষক, শ্রমিক, সাধারণ খেটে খাওয়া মানুষের ট্যাক্সের টাকা যেন উন্নয়নে ব্যয় হয়। মিতব্যয়ী হতে হবে, পরিকল্পিতভাবে কাজ করতে হবে। যাতে উন্নয়নটা স্থায়ী হয়। নিজেদের পরিবারের প্রতি যে দায়িত্ববোধ থাকবে, ঠিক সেই ভাবে নিজেদের দেশের মানুষের জন্যও সেই দায়িত্ববোধ থাকতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, মাদক, সন্ত্রাস, দুর্নীতির বিরুদ্ধে সরকার যে অভিযান শুরু করেছে, সেদিকেও বিশেষ দৃষ্টি দিতে হবে। ঘুষ-দুর্নীতির বিরুদ্ধেও সবাইকে সজাগ থাকতে হবে। যেকোন কাজে সততাটা কিন্তু সবচেয়ে বড় শক্তি। সম্পাদনা : খালিদ আহমেদ ও সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]