• প্রচ্ছদ » » তিন মাসের চুক্তিতে দক্ষিণ আফ্রিকার পরিচালক হলেন স্মিথ


তিন মাসের চুক্তিতে দক্ষিণ আফ্রিকার পরিচালক হলেন স্মিথ

আমাদের নতুন সময় : 13/12/2019

শিউলী আক্তার : সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এবার সেই পথেই হাঁটছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার গ্রায়েম স্মিথ। তিন মাসের জন্য দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের পরিচালকের দায়িত্ব পেয়েছেন তিনি।
অন্যান্য দেশের মতো প্রোটিয়ার ক্রিকেট বোর্ডে একাধিক পরিচালক থাকে না। একজনই থাকেন প্রধান পরিচালক। সেই আসনেই বসেছেন স্মিথ। গত কয়েক সপ্তাহের গুঞ্জন আর আলোচনার পর স্মিথ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের বড় পদটিতে বসতে রাজি হয়েছে। সিএসএও জানিয়েছে স্মিথের নতুন দায়িত্ব গ্রহণের কথা। তবে তিনি বেশি দিন এই দায়িত্ব পালন করতে পারবেন না। কারণ ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ধারাভাষ্যকার হিসেবে চুক্তিবদ্ধ স্মিথ। সেই দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার সুযোগ নেই। তাই এর আগপর্যন্ত থাকবেন সিএসএর পরিচালকের ভূমিকায়।
নতুন দায়িত্ব পেয়ে স্মিথ বলেন, ‘আমি আগেও বলেছি- দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের কোনো উপকারে আসতে পারলে আমার ভালো লাগবে। বিশেষ করে নতুন এই নিয়ম চালু করার ক্ষেত্রে আমি পাশে থাকতে চেয়েছি। প্রোটিয়াদের ক্রিকেট নিয়ে আমি আগের মতোই আবেগপ্রবণ। এখন আমার সামনে এই কয়েক সপ্তাহে অনেক কাজ। আমি চেষ্টা করবো দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে ইতিবাচক অবদান রাখতে।’




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]