গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ ৫ জনের মৃত্যু, আক্রান্ত তিন শতাধিক

আমাদের নতুন সময় : 14/12/2019

মিলটন খন্দকার : মহানগরীর পূর্ব চান্দনা ও কাজীবাড়ি এলাকায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। কাজী বাড়ি এলাকার মোস্তফার বাড়ির ভাড়াটিয়া মোজাম্মেল হকের স্ত্রী কামরুন নাহার (২০) রোববার ডায়রিয়ায় আক্রান্ত হলে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর ৪টায় মারা যায়। আট মাস আগে তার বিয়ে হয়।
একই এলাকার আবুল হোসেনের বাড়ির ভাড়াটিয়া আ. জব্বার ওরফে খেজু মিয়া (৭০) সোমবার ডায়রিয়ায় আক্রান্ত হন। তাকে হাসপাতালে নেয়ার আগেই তিনি ভাড়া বাসায় মারা যান। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার বাঘমারা গ্রামে। পূর্ব চান্দনা এলাকার হাছেন আলী জানান, তার শ্যালক আলী আকবরের স্ত্রী সুমা (৩০) সোমবার ডায়রিয়ায় আক্রান্ত হন। সন্ধ্যায় তাকে ঢাকা কলেরা হাসপাতালে নেয়র পথে রাত আটটার দিকে মারা যান।
পূর্ব চান্দনা এলাকার সাত্তার বাবুর্চির বাড়ির ভাড়াটিয়া আ. সালাম (৫৫) সোমবার ডায়রিয়ায় আক্রান্ত হলে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তার অবস্থার অবনতি হলে ঢাকা কলেরা হাসপাতালে রেফার্ড করা হয়। তাকে ওই হাসপাতালে নেয়ার পথে মারা যান। তার গ্রামের বাড়ি ময়মনসিংহে।
একই এলাকার বাতেনের বাড়ির ভাড়াটিয়া মঞ্জু মিয়ার দুই ছেলে নাহীন (৪মাস) ও ফাহিম (দেড় বছর) মঙ্গলবার বিকালে ডায়রিয়ায় আক্রান্ত হয়। তাদের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় নাহীন মারা যায়। বড় ছেলে ফাহিম ঢাকা কলেরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, ঢাকা রোগ নিয়ন্ত্রণ অধিদপ্তরের ডা. দেবাশীষ সাহার নেতৃত্বে চিকিৎসকসহ ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা বেশ কয়েকটি স্থান থেকে পানির নমুনা নিয়ে গেছেন। সে পানিগুলো ঢাকায় আইসিডিডিআরবিতে পাঠানো হবে। তিনি আরো জানান, স্যুয়ারেজের লাইন পানির লাইনের সঙ্গে মিশে গিয়ে ডায়রিয়ায় আক্রান্তের ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে ধানা করা হচ্ছে। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]