• প্রচ্ছদ » শেষ পাতা » ঢাকায় সুইস নাইটে সুইস দূতাবাস পুরস্কার পেলো মানবাধিকার ফোরাম বাংলাদেশ


ঢাকায় সুইস নাইটে সুইস দূতাবাস পুরস্কার পেলো মানবাধিকার ফোরাম বাংলাদেশ

আমাদের নতুন সময় : 14/12/2019

তরিকুল ইসলাম : মানবাধিকার সুরক্ষা ও উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে এ পুরস্কারটি দেয়া হয়। ফোরামের পক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন শিপা হাফিজা, ব্যারিস্টার সারা হোসেন এবং জাকির হোসেন।
সুইজারল্যান্ড-বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উদ্যাপনে সুইজারল্যান্ড দূতাবাস বৃহস্পতিবার ঢাকায় একটি বিশেষ অনুষ্ঠান ‘সুইস নাইট’ এর আয়োজন করে।
অনুষ্ঠানটিতে বাংলাদেশ সরকারের কর্মকর্তা, আন্তর্জাতিক ও উন্নয়নসহযোগী প্রতিনিধি, ব্যবসায়ী, নাগরিক ও সাংবাদিক সমাজের প্রতিনিধি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।
গতকাল ঢাকার সুইস দূতাবাস থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়, সুইস নাইটে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ড. রেনে হোলেনস্টাইন। স্বাগত বক্তব্যে তিনি বর্তমান এবং ভবিষ্যতের নানা চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন চিন্তাভাবনা এবং কৌশল প্রণয়নে দু’দেশের একত্রে কাজ করার ওপর গুরুত্ব দেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপাক্ষিক ও কনস্যুলার বিষয়ক সচিব কামরুল আহসান। প্রখ্যাত শিক্ষাবিদ ও লেখক ড. মুহাম্মদ জাফর ইকবাল বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন। দু’জনেই সুইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান গভীর ও বহুমুখী দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।
অনুষ্ঠানে অতিথিদের সুইজারল্যান্ডের ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করা হয়। আমন্ত্রিত অতিথিরা বাংলাদেশি সঙ্গীতশিল্পী ডিরকস্টার শুভ’র গান উপভোগ করেন। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]