পেয়াঁজের দাম অর্ধেকে নেমে এসেছে, কমেছে শীতের সবজির দাম

আমাদের নতুন সময় : 14/12/2019


শাহীন খন্দকার : নতুন পেয়াঁজ বাজারে আসায় রাজধানীর বাজারগুলোতে সব ধরনের পেয়াঁজের দাম কমেছে। সপ্তাহের ব্যবধানে দাম কমে অর্ধেকে নেমে এসেছে। পেয়াঁজের পাশাপাশি স্বস্তি আসতে শুরু করেছে সবজিতেও। টমেটো, গাজর, শিমসহ বেশকিছু সবজির দাম গত সপ্তাহের তুলনায় কমেছে। শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে দেখা যায় নতুন পেয়াঁজ বাজারে আসায় দামে ইতিবাচক প্রভাব পড়েছে। দাম কমে এসেছে অর্ধেকে। নতুন পেয়াঁজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১শত টাকায়। আর পাতা পিয়াঁজ বিক্রি হচ্ছে ৫০ টাকা থেকে ৬৫ টাকায়।
এতদিন নানা অজুহাতে ব্যবসায়ীরা কমাচ্ছিল না শীতের সবজির দাম। কিন্তু গতকাল শুক্রবার পাল্টে গেছে পরিস্থিতি। সবজীর মূল্য এদিন দেখা গেছে মোটামুটি সহনীয় পর্যায়ে। শিম ৩০ থেকে ৪০ টাকা, টমেটো ৬০ থেকে ৭৫ টাকা, কাঁচা মরিচ ৩০ থেকে ৪৫ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, নতুন আলু ৩০ থেকে ৪০ টাকা দরে বিক্রি হচ্ছিল। এছাড়া আকারভেদে প্রতি পিস বাঁধাকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা, ফুলকপি ৩০ থেকে ৪০ টাকা, লাউ ৫০ থেকে ৭০ টাকা, জালিকুমড়া ৩০ থেকে ৪০ টাকায়। পেঁপে ২৫ টাকা পটল ৬০ টাকা, মুলা পাইকারী ১৫টাকা কেজী খুচরা বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি। ওলকপি ৩৫ টাকা কেজি, মটরশুটি ১৫০ টাকা কেজি, দেশী কচুর মুখী ৭০ টাকা কেজি, নবিলা ৮০ টাকা, শশা ৫০ টাকা কেজি, ব্রু-কলি প্রতিপিচ ৪০ টাকা, কচুর লতা ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সব ধরনের শাক তিন আটি ২০ টাকা শুধু লাউশাক ৩০ টাকা আর মেথিশাক ২৫ টাকা আটি দরে বিক্রি হচ্ছে ।
তবে আগের চেয়ে বাড়তি দামে বিক্রি হতে দেখা গেছে বিভিন্ন ধরনের মাছ। অপরিবর্তিত আছে আগে থেকেই উচ্চমূল্যের মাংসের দাম। প্রতি কেজি ব্রয়লার একশ পচিঁশ থেকে একশত আশি টাকা, লেয়ার একশ সত্তর থেকে দুইশত টাকা, এছাড়া গরুর মাংস ৫৫০ টাকা, খাসি ৭৮০ টাকা, ছাগলের মাংস ৭২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এর বাইরে অপরিবর্তিত আছে ডিম, ডাল, চাল, চিনি, ভোজ্যতেলসহ অন্যান্য পণ্যের দর। সম্পাদনা: মাসুদ কামাল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]