• প্রচ্ছদ » শেষ পাতা » মুশফিকসহ আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৫ বাংলাদেশি ক্রিকেটার


মুশফিকসহ আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৫ বাংলাদেশি ক্রিকেটার

আমাদের নতুন সময় : 14/12/2019

 

রাকিব উদ্দীন : আগে জানা গিয়েছিলো ছয় বাংলাদেশি ক্রিকেটার এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে উঠবেন। কিন্তু সেটা শেষ পর্যন্ত ৫জনে এসেছে। মুশফিকুর রহিম নিজে না খেলার কথা বললেও ভারতীয় ভক্তদের অনুরোধে তাকে নিলামের তালিকায় রেখেছে আইপিএল গভর্নিং বডি। সেই সঙ্গে আছেন আরও ৪ বাংলাদেশি। তারা হলেন- মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।
আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। বিগত আসরগুলোর নিলাম অনুষ্ঠিত হয়েছিলো ব্যাঙ্গালোরে। ১৩তম আসরের আগে ব্যাঙ্গালোর থেকে সরে কলকাতায় বসতে যাচ্ছে ক্রিকেট বাছাই প্রক্রিয়া। এবার গার্ডেন সিটির বদলে সিটি অফ জয়তে অনুষ্ঠিত হবে সেই নিলাম। ৯৭১জন ক্রিকেটার নিলামে আগ্রহ প্রকাশ করে নাম নিবন্ধন করেছিলেন। ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহ ও যাচাই-বাছাই শেষে চূড়ান্ত তালিকায় জায়গা পাচ্ছে ৩৩২ জন ক্রিকেটারের নাম। এর মধ্যে মুশফিকের মত মোট ২৪জন ক্রিকেটার রয়েছেন যারা আগ্রহ দেখাননি, তবুও চূড়ান্ত নিলামে জায়গা পেয়েছেন।
নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৫ বাংলাদেশির মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য দু’টি আসরে খেলা মুস্তাফিজের। তার ভিত্তিমূল্য ১ কোটি রুপি। অন্যান্যদের মধ্যে মুশফিক ও রিয়াদ ৭৫ লাখ এবং সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]