• প্রচ্ছদ » লিড ১ » আওয়ামী লীগের নতুন নেতৃত্বে জায়গা পাচ্ছেন ত্যাগী সাবেক ছাত্রনেতারা, দৃশ্যমান হয়ে ওঠেছে দৌড়ঝাঁপ


আওয়ামী লীগের নতুন নেতৃত্বে জায়গা পাচ্ছেন ত্যাগী সাবেক ছাত্রনেতারা, দৃশ্যমান হয়ে ওঠেছে দৌড়ঝাঁপ

আমাদের নতুন সময় : 15/12/2019

সমীরণ রায় : আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। সম্মেলনকে সামনে রেখে ইতোমধ্যে দৃশ্যমান হয়ে ওঠেছে সাবেক ছাতনেতাদের দৌড়ঝাপ। প্রতিদিনই কেউ না কেউ গণভবনে ধর্ণা দিচ্ছেন। এছাড়া বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় ও ধানম-ির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সন্ধ্যার পর থেকে যাতায়াত করছেন তারা।
কিছুদিন আগে থেকেই বলাবলি হচ্ছিল, দলের যে সকল কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে অনৈতিক কর্মকা-ের প্রমাণ পাওয়া যাবে, তাদের এবার রাখা হবে না কেন্দ্রীয় কমিটিতে। সম্প্রতি ক্যাসিনো ব্যবসা, টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ নানা অনৈতিক কর্মকা-ে জড়িত থাকার কারণে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে। এদের অনেকের সঙ্গেই আওয়ামী লীগের সিনিয়র কিছু নেতার যোগাযোগ ছিল। শুধু যোগাযোগই নয়, অভিযোগ রয়েছে এই নেতারা এসব ব্যবসার ভাগও পেতেন। ইতোমধ্যে বিভিন্ন সরকারি-বেসরকারি গোয়েন্দা সংস্থার মাধ্যমে কেন্দ্রীয় বেশ কয়েকজন সিনিয়রের বিরুদ্ধে নানা অভিযোগের প্রতিবেদন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে। সাবেক ছাত্রনেতাদের মধ্যে যারা বিএনপি-জামায়াতের আন্দোলনে মাঠে সক্রিয় ছিলেন এবং একই সঙ্গে ১/১১-এর পর নেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে যাদের ভূমিকা ছিলো, তারাই আগামী কিমিটিতে স্থান পাচ্ছেন।
আওয়ামী লীগের এক সভাপতির ম-লীর সদস্য লেফট্যানেন্ট কর্ণেল (অ.) ফারুক খান বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় যেসব নেতাদের বিরুদ্ধে অনৈতিক কর্মকা-ের সঙ্গে সরাসরি সম্পৃক্ত না থাকলেও যোগাযোগ ছিলো। তাদেরকে আগামী নেতৃত্বে না রাখার পক্ষে প্রধানমন্ত্রী। তবে শেষ পর্যন্ত সব কিছু নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছার ওপর।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com