• প্রচ্ছদ » সাবলিড » বুদ্ধিজীবী হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে , বললেন ওবায়দুল কাদের


বুদ্ধিজীবী হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে , বললেন ওবায়দুল কাদের

আমাদের নতুন সময় : 15/12/2019

বাশার নূরু : শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবসে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে এসে তিনি এ কথা বলেন ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একাত্তরে বুদ্ধিজীবী হত্যার হোতা মৃত্যুদ-প্রাপ্ত আসামি চৌধুরী মঈনুদ্দিন ও আশরাফুজ্জামান খানকে দেশে ফিরিয়ে আনার কূটনৈতিক তৎপরতা চলছে। যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দ-প্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় দৈনিক সংগ্রামের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি, ব্যবস্থা নেয়া হবে।
বুদ্ধিজীবীদের তালিকা প্রসঙ্গে তিনি বলেন, তালিকা একটা আছে, এটা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। এখানে কোনো ধরনের ভুল-ত্রুটি আছে কিনা। তাতে সংযোজন, সংশোধন ও বিয়োজন হতে পারে। আজকের দিনে আমাদের অঙ্গীকার হচ্ছে বুদ্ধিজীবীদের যারা হত্যা করেছে, একাত্তরের প্রেতাত্মা, সাম্প্রদায়িক নব-অপশক্তি আজও এরা বিষবাষ্প ছড়াচ্ছে। এসব বিষবৃক্ষের মূলোৎপাটন করে শেখ হাসিনার নেতৃত্বে এদেরকে প্রতিহত করবো, আজকের এই দিনে এটাই আমাদের অঙ্গীকার।
মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, এনামুল হক শামীম প্রমুখ নেতারা এসময় উপস্থিত ছিলেন। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com