• প্রচ্ছদ » সর্বশেষ » শুধু বাংলাদেশ নয় সমগ্র উপমহাদেশে এনআরসি সার্বভৌমত্বের জন্য হুমকি, বললেন মির্জা ফখরুল


শুধু বাংলাদেশ নয় সমগ্র উপমহাদেশে এনআরসি সার্বভৌমত্বের জন্য হুমকি, বললেন মির্জা ফখরুল

আমাদের নতুন সময় : 15/12/2019


শিমুল মাহমুদ : গতকাল শনিবার সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, উদারপন্থী গণতান্ত্রিক রাজনীতি, অসাম্প্রদায়িক রাজনীতির বিষয়গুলো ধ্বংস করে দিয়ে একটা সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করার জন্যই এ প্রয়াস চালানো হচ্ছে।
তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের যে চেতনা, স্বাধীন স্বার্বভৌম ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার, সেই স্বপ্ন বর্তমান অগণতান্ত্রিক সরকার ভেঙ্গে খান খান করে দিয়েছে। তারা বাংলাদেশের অর্জনগুলোকে, জাতির অর্জনগুলোকে ধ্বংস করে ফেলেছে। আমরা আজকে একটা গণতন্ত্রবিহীন, জনগণের অধিকার বিহীন একটা অবস্থার মধ্যে বিরাজ করছি।
শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জনগণকে দশ টাকা কেজি দরে চাল ও ঘরে ঘরে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু চাকরি দেয়া তো দূরে থাক, বরং পাইকারি হারে চাকরিচ্যুত করা হচ্ছে।
তিনি বলেন, বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী নিজেদেরকে জনবান্ধব সরকার বলে দাবি করলেও তারা যে জনগণের সঙ্গে প্রতারণা করে, তা আবারও প্রমাণিত হলো পাটকল শ্রমিকদের ন্যায্য দাবি তোয়াক্কা না করার মধ্য দিয়ে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]