রায়গঞ্জের একমাত্র পার্কটির বেহাল দশা

আমাদের নতুন সময় : 16/12/2019


মামুনর রশিদ : সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ পৌর এলাকার একমাত্র বিনোদন কেন্দ্র ‘ইসহাক হোসেন তালুকদার পৌর পার্কটি’ এখন বেহাল দশায়। দীর্ঘদিন রক্ষণাবেক্ষণের অভাবে পার্কটি এখন পরিত্যক্ত ও জঙ্গলাকীর্ণ। ফলে সন্ধ্যার পর এলাকাটি পরিণত হয় মাদকসেবিদের আড্ডাখানায়।
জানা যায়, সিরাজগঞ্জ-৩ আসনের প্রাক্তন এমপি প্রয়াত মুক্তিযোদ্ধা গাজী ইসহাক হোসেন তালুকদার পার্কটি প্রতিষ্ঠা করেন। ২০১২ সালে পৌরসভার ধানগড়া এলাকায় ফুলজোড় নদী তীরে মনোরম পরিবেশে প্রায় ৪৬ শতক জমির ওপর পার্কটি প্রতিষ্ঠা করা হয়। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এর নামকরণ করা হয় ইসহাক হোসেন তালুকদার পৌর পার্ক। সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসানুজ্জামান সুলতান বলেন, নদীর ধারে জায়গাটি বড়ই চমৎকার। এখানে এক দন্ড বসলে মন প্রাণ জুড়িয়ে যেত। এখন সেখানে আর বসার অবস্থা নেই।
রায়গঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্লাহ আল-পাঠান বলেন, পার্কের জায়গাটি এখনো সরকারি খাস সম্পত্তি। তাই এ ব্যাপারে উপজেলা পরিষদের পক্ষ থেকে ব্যবস্থা নিতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার মো. শামীমুর রহমান বলেন, পৌর মেয়র উদ্যোগী হলে পার্কটিকে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ইমরুল হোসেন তালুকদার বলেন, এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর যোগাযোগ করবেন। সম্পাদনা : শেখ ফরিদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]