• প্রচ্ছদ » টুকরো খবর » মুজিব বর্ষ উদ্বোধনী অনুষ্ঠানের ১০ দিন আগেই শেষ হবে ভেন্যু তৈরির কাজ


মুজিব বর্ষ উদ্বোধনী অনুষ্ঠানের ১০ দিন আগেই শেষ হবে ভেন্যু তৈরির কাজ

আমাদের নতুন সময় : 07/01/2020


সুজিৎ নন্দী : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ১৭ মার্চ। ওইদিন ‘মুজিববর্ষ উদ্বোধনী অনুষ্ঠান’ ন্যাশনাল প্যারেড গ্রাউন্ডে প্রায় দেড় লাখ অতিথির উপস্থিতিতে অনুষ্ঠিত হবে। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানের উদ্বোধন করবেন। তিনটি ইভেন্ট ম্যনেজমেন্ট কোম্পানি অনুষ্ঠানের পুরো কাজ করবে। প্রাথমিক ভাবে এমন পরিকল্পনা আছে। চূড়ান্ত পরিকল্পনা এখনো প্রস্তুত হয়নি।
জানা যায়, সন্ধ্যার পরে থাকবে আতসবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের ১৯টি স্থানে এলইডি ডিসপ্লের মাধ্যমে প্রদর্শন করা হবে। এরমধ্যে হাতিরঝিলেও একটি এলইডি ডিসপ্লে থাকবে।
আগামী ১০ জানুয়ারি রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিকাল ৩টায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। মুজিববর্ষের কাউন্টডাউনের প্রধান ঘড়িটি থাকবে পুরোনো বিমানবন্দরে। সেইসঙ্গে দেশের গুরুত্বপূর্ণ আরও ৮৩টি স্থানে থাকবে কাউন্টডাউন ঘড়ি। মুজিববর্ষের ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে ইতিমধ্যে অনলাইনে নিবন্ধন শুরু হয়েছে। গতকাল সোমবার বিকেল ৩টা থেকে শুরু হওয়া এ নিবন্ধন প্রক্রিয়া আজ মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত চলবে।
বাস্তবায়ন কমিটি প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী ইতিমধ্যে জানিয়েছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থেকে এ ঐতিহাসিক মুহূর্তের অংশীদার হতে অনলাইনে রেজিস্ট্রেশন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]