• প্রচ্ছদ » আমাদের আনন্দ » ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরুর দিনেই ‘উইন্ডো টু দ্য সি’ মুভিতে দর্শক বাজিমাত


ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরুর দিনেই ‘উইন্ডো টু দ্য সি’ মুভিতে দর্শক বাজিমাত

আমাদের নতুন সময় : 12/01/2020

দেবদুলাল মুন্না : ২] গতকাল শনিবার বিকেলে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম আসর ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এর উদ্বোধনী অনুষ্ঠান জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হয়। নয় দিনব্যাপী চলবে এ উৎসব। অনুষ্ঠানের আয়োজক রেইনবো চলচ্চিত্র সংসদ।
৩] উদ্বোধনী চলচ্চিত্র ছিল ‘উইন্ডো টু দ্য সি’। স্পেন ও গ্রিসের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটি পরিচালনা করেছেন মিগুয়েল অ্যাঞ্জেল জিমেনেজ। তিনি উৎসবে উপস্থিত ছিলেন এবং এশিয়ান প্রতিযোগিতা বিভাগে জুরির দায়িত্ব পালন করেন। সন্ধ্যায় দেখানো হয় অরুণ চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘মায়াবতী’।
৪] জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ছাড়াও উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলোর মধ্যে রয়েছে কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন, অলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন, মধুমিতা সিনেমা হল ও স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সীমান্ত স্কয়ার।
৫] এবারের উৎসবেও এশিয়ান ফিল্ম প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন ফিল্মস, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম মেকার বিভাগে ৭৪টি দেশের মোট ২২০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]