দেশজুড়ে ঘন কুয়াশা, শৈত্যপ্রবাহ চলবে আরও ৫ দিন

আমাদের নতুন সময় : 12/01/2020

আসিফ কাজল : গত তিনদিন একমাত্র পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শৈত্যপ্রবাহ ছিলো। গতকাল থেকে রংপুর ও রাজশাহী বিভাগ এবং যশোর ও চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। সারাদেশের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমে আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে রবিবার থেকে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। শনিবার মধ্যরাত থেকে পরদিন দুপুর পর্যন্ত ঘন কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়াও দেশজুড়ে বয়ে চলা হিমেল বাতাসের প্রবাহ অব্যাহত থাকবে।
আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজ শুরু হওয়া শৈত্যপ্রবাহ পাঁচছয় দিন পর্যন্ত থাকবে। তবে সারাদেশে বিস্তৃত হওয়ার সম্ভাবনা কম থাকলেও উত্তরাঞ্চল ও উত্তরপশ্চিমাঞ্চলে শীতের অনুভূতি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আকাশে মেঘ না থাকায় দিনের বেলা সূর্যের আলো দেখা যাবে। গতকাল অনেক জেলায় গুঁড়ি গুঁড়ি থেকে মৃদু বৃষ্টি হয়েছে। তবে আজ বৃষ্টিপাতের তেমন কোনো সম্ভাবনা নেই।
শনিবার সকালে ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এ সময়ে ঢাকায় ছিলো ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]