• প্রচ্ছদ » সাবলিড » আবুধাবিতে রাষ্ট্রদূত সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে মধ্যপ্রাচ্যের বিশেষ মনোযোগ ও পশ্চিম এশিয়ার দেশগুলোর সাথে কূটনৈতিক সম্পর্ক জোরদারের তাগিদ দিলেন প্রধানমন্ত্রী


আবুধাবিতে রাষ্ট্রদূত সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে মধ্যপ্রাচ্যের বিশেষ মনোযোগ ও পশ্চিম এশিয়ার দেশগুলোর সাথে কূটনৈতিক সম্পর্ক জোরদারের তাগিদ দিলেন প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 14/01/2020

কূটনৈতিক প্রতিবেদক : ২] গতকাল বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরকালীন আবাসস্থল শাংগ্রিলা হোটেলে আরবের বিভিন্ন দেশে বাংলাদেশি রাষ্ট্রদূতদের নিয়ে ডাকা ‘দূত সম্মেলনে’ এ তাগিদ দিয়েছেন বলে একাধিক কূটনৈতিক সূত্র আমাদের এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন।
৩] বাহরাইন, ইরান, ইরাক, জর্ডান, কুয়েত, লেবানন, ওমান, কাতার, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের দূতরা এ সম্মেলনে অংশ নিয়েছিলেন।
৪] কূটনৈতিক সূত্র বলছে, প্রধানমন্ত্রী ম্যধপ্রাচ্যের সঙ্গে সরকারের সম্পর্ক ও বহির্বিশ্বের সঙ্গে সরকারের নীতি নিয়ে বিস্তর আলোচনা করেন।
৫] রোহিঙ্গা সংকটের ভয়াবহতা বিশ্ববাসীর কাছে তুলে ধরতে সভা সেমিনারের কথা বলেছেন। ৬] বিদেশের মাটিতে বাংলাদেশের দূতরা কী ধরনের সমস্যা মোকাবিলা করেন, আরও কীভাবে সেবা নিশ্চিত করা যায় এ নিয়ে দূতদের মতামত শুনেন প্রধানমন্ত্রী।
৭] সম্মেলনে মিশনের কার্যাবলি, কর্মপরিকল্পনা, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন, বাংলাদেশের ৫০তম স্বাধীনতাবার্ষিকী উদযাপন, অর্থনীতি, কূটনীতি, মধ্যপ্রাচ্যে থেকে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, দ্বিপক্ষীয় বাণিজ্যসহ অন্যান্য বিষয় বাধা-বিপত্তিগুলো রাষ্ট্রদূতরা উপস্থাপন করেন।
৮] এর আগে, প্রধানমন্ত্রী গত ২০ জুলাই লন্ডনে ইউরোপের দূতদের নিয়ে ‘দূত সম্মেলন’ করেছিলেন। সম্পাদনা : রাজীব রায়হান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]