• প্রচ্ছদ » » অব্যবস্থাপনা ও স্বার্থপরতার বহিঃপ্রকাশ শেয়ারবাজারের দুরবস্থা ব্যর্থতার দায় নিয়ে সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের কর্তাদের সরে যাওয়া উচিত কমিশনকে পুনর্গঠন করতে হবে, মনে করেন ড. আহমদ আল কবির


অব্যবস্থাপনা ও স্বার্থপরতার বহিঃপ্রকাশ শেয়ারবাজারের দুরবস্থা ব্যর্থতার দায় নিয়ে সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের কর্তাদের সরে যাওয়া উচিত কমিশনকে পুনর্গঠন করতে হবে, মনে করেন ড. আহমদ আল কবির

আমাদের নতুন সময় : 16/01/2020

আশিক রহমান : ২] রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির আরও বলেন, সার্বিক ব্যবস্থাপনায় পরিবর্তন আনতেই হবে। স্বচ্ছতা আনতে হবে। বাজার ব্যবস্থাপনার সঙ্গে একটা বিশেষ গোষ্ঠী জড়িত। তাদের হাত থেকে শেয়ারবাজার মুক্ত করতে হবে। বাজারে সরকারি ভালো শেয়ার নিয়ে আসতে হবে। খারাপ শেয়ার যাতে না আসতে পারে, শক্ত ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।
৩] বিশেষ গোষ্ঠীর বাধার কারণেই সরকারি শেয়ার বাজারে আসছে না। বাজার ব্যবস্থাপনায় যারাই আছেন, তাদের পরিবর্তন প্রয়োজন। কমিশনকে নতুন করে ঢেলে সাজানো উচিত। একটা মৌলিক পরিবর্তন অবশ্যই দরকার, তা না হলে বাজারে আস্থা ফিরে আসবে না।
৪] এই পরিবর্তনটা সরকারকে করতেই হবে। এটা সময়ের দাবি। সরকারের সর্বোচ্চ পর্যায়ে সদিচ্ছা থাকলে বাজারে স্থিতিশীলতা ফিরবে। কর্তৃপক্ষকে বুঝতে হবে, ব্যবস্থাপনায় পরিবর্তন না এলে, বাজার স্থিতিশীল না হলে সরকারেরই বদনাম হবে। সম্পাদনা: মাসুদ কামাল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]