• প্রচ্ছদ » শেষ পাতা » কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রাণালয়ের আশ্বাসে ডিএসই ও সিএসইতে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ


কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রাণালয়ের আশ্বাসে ডিএসই ও সিএসইতে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ

আমাদের নতুন সময় : 16/01/2020

মো. আখতারুজ্জামান : টানা বড় পতন কাটিয়ে বুধবার কিছুটা উত্থানে ফিরেছে উভয় পুঁজিবাজার। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে সব ধরনের মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়। তবে ডিএসইতে লেনদেনের পরিমাণ ২৫০ কোটি টাকার নিচে অবস্থান করছে।
জানা যায়, দেশের পুঁজিবাজারের চলমান সংকট নিরসনে অর্থমন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে বাজারের তারল্য সংকট নিরসনে রাষ্ট্রয়াত্ত ৪ ব্যাংকে বিনিয়োগের নির্দেশ দেওয়া হয়। মঙ্গলবার বিএমবিএ’র সঙ্গে সাক্ষাতে এমন কথা জানান আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব।
বুধবার দেখা যায়, ডিএসই প্রধান সূচক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৮ পয়েন্টে। শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৭১ পয়েন্টে।
ডিএসইতে এদিন ২৪২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা মঙ্গলবার কার্যদিবস থেকে ১৯ কোটি ৯৮ লাখ টাকা কম। মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ২৬২ কোটি ৮১ লাখ টাকা। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]