ঢাকার দুই সিটি নির্বাচন পেছানোর দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

আমাদের নতুন সময় : 16/01/2020

ওবায়দুর রহমান : ২] আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন পেছানোর দাবি জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল।
৩] গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ সমাবেশ করেছেন সংগঠনের নেতারা। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের কয়েকশো নেতাকর্মী জড়ো হন। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে সমাবেশে মিলিত হন।
৪] এসময় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
৫] সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্রদলের সভাপতি বলেন, আগামী ৩০ জানুয়ারি হিন্দু সম্প্রদায়ের স্বরসতী পূজা। কিন্তু সেদিন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন।
৬] তিনি আরোও বলেন, হিন্দু সম্প্রদায়ের পূজার দিনে ভোটের তারিখ নির্ধারণ করার মাধ্যমে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। আমরা সাধারণ ছাত্র সমাজের প্রতিনিধি হিসেবে জাতীয়তাবাদী ছাত্রদল সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন করার দাবি জানাই।
৬] তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন, বর্তমান অবৈধ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে কারাগারে বন্দি রেখে নির্যাতন করছে। সেখানে দেশনেত্রীর প্রাপ্য অধিকার জামিন না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]