নারীর প্রেসিডেন্ট হওয়া উচিত নয় তত্ত্ব নিয়ে ডেমোক্রেট বিতর্কে তোপের মুখে স্যান্ডার্স, পরে অস্বীকার

আমাদের নতুন সময় : 16/01/2020


আসিফুজ্জামান পৃথিল : ২] মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী নির্ধারণের ঠিক আগ মূহুর্তে প্রেসিডেন্ট পদপ্রত্যাশীরা একে অপরকে তীব্র ভাষায় আক্রমণ করছেন। সিএনএন
৩] ইলিনয় এর বিতর্কে সমাজতান্ত্রিক বলে পরিচিতপ্রার্থী বার্নি স্যান্ডার্সের একটি বেফাঁস মন্তব্য তীব্র সমালোচনার জন্ম দিয়েছে। এলিজাবেথ ওয়ারেনকে বার্নি বলেছেন, নারীদের প্রেসিডেন্ট হওয়া উচিত নয়।
৪] দুজনের বিতর্ক এমন অবস্থায় পৌঁছায় বিতর্কের শেষে দুজন হাতও মিলাননি। এই দুই লিবারেল প্রার্থীর মধ্যে এর আগে এরকম প্রকাশ দ্বন্দ্ব দেখা দেয়নি।
৫] ২০১৮ সালের ডিসেম্বরে বার্নি এলিজাবেথকে বলেন, কোনও নারীর পক্ষে প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হওয়া সম্ভব নয়। অবশ্য বার্নি স্যান্ডার্স বিষয়টি অস্বীকার করেছেন।
৬] বিতর্কে স্যান্ডার্সও আক্রমণ করেছেন এলিজাবেথকে। তার অভিযোগ এই নারী প্রার্থী রাজনীতি নিয়ে মাথা ঘামান না। নিয়মিত নৌকা চালিয়ে সময় কাটান।
৭] এলিজাবেথ এর জবাবে বলেন, স্যান্ডার্স একজন মিথ্যুক ও নারী বিদ্বেষী। মুখে প্রগতির কথা বলে অন্তরে লালন করেন অন্ধ গোঁড়ামি।
৮] বিভিন্ন জরিপ বলছে এই বিতর্কে জয়ী হয়েছেন ওয়ারেন। জনপ্রিয় প্রার্থীদের মধ্যে বড় ধরণের পরাজয় ঘটেছে বার্নি স্যান্ডার্স, এলিজাবেথ ওয়ারেন আর মাইকেল ব্লুমবার্গের। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]