ভারতের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ধোনি, তরুণদের জয়জয়কার

আমাদের নতুন সময় : 16/01/2020

রাকিব উদ্দীন : ২] দীর্ঘদিন ধরে ফর্মহীনতায় দলে জায়গা পাচ্ছিলেন না ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন সাবেক এ অধিনায়ক। আজ ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে ভারতীয় বোর্ড। ২৭ জনের এই তালিকায় নেই ভারতকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ধোনি।
৩] আজ বিসিসিআইয়ের প্রকাশিত কেন্দ্রীয় চুক্তিতে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরাহ।
৪] গত বছর কেন্দ্রীয় চুক্তির ‘এ’ গ্রেডে থাকলেও এ বছর চুক্তিতে জায়গাই পাননি ধোনি। তার স্থলাভিষিক্ত হিসেবে ‘এ’ গ্রেডে জায়গা করে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত। এছাড়া এ তালিকায় জায়গা পেয়েছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা ও কুলদিপ যাদব।
৫] ‘বি’ গ্রেড ক্রিকেটারদের মধ্যে আছেন ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুবেন্দ্র চাহাল ও হার্দিক পান্ডিয়া ও মায়াঙ্ক আগারওয়াল। সর্বশেষ ‘সি’ গ্রেডে নাম লিখিয়েছেন কেদার যাদব, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, মানিশ পান্ডে, হানুমা বিহারি, শার্দুল ঠাকুর, শ্রেয়াশ আইয়ার ও ওয়াশিংটন সুন্দর।
৬] এবছর ‘এ’ প্লাস গ্রেডে থাকা তিন ক্রিকেটার প্রতি বছর পাবেন ৭ কোটি রুপি। ‘এ’ গ্রেডে থাকা ক্রিকেটাররা পাবেন ৫ কোটি রুপি। ‘বি’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন তিন কোটি রুপি ও ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন এক কোটি রুপি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]