• প্রচ্ছদ » প্রথম পাতা » আসিয়া বিবির মুক্তির প্রতিবাদকারী ৮০ জন ইমলামপন্থীকে ৫৫ বছর করে কারাদ- দিয়েছেন পাকিস্তানি এক আদালত


আসিয়া বিবির মুক্তির প্রতিবাদকারী ৮০ জন ইমলামপন্থীকে ৫৫ বছর করে কারাদ- দিয়েছেন পাকিস্তানি এক আদালত

আমাদের নতুন সময় : 18/01/2020


শাহনাজ বেগম : ২] এ রায়ের বিরুদ্ধে তেহরিক-ই-লাবাইক পাকিস্তানের (টিএলপি) শীর্ষ নেতা পীর এজাজ আশরাফি বৃহস্পতিবার বলেছেন, কারাদ-ের রায় অত্যন্ত কঠোর ও নির্মম। তাদের দলের পক্ষ থেকে এ রায়কে লাহোর হাইকোর্টে চ্যালেঞ্জ জানাবে। এএফপি।
৩] পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে ২০১৮ সালের অক্টোবরে অভিযুক্ত খ্রীষ্টান নারী আসিয়া বিবির সাজা বাতিল করে বেকসুর খালাস দেন সুপ্রিম কোর্ট। কোর্টের ওই রায়ের বিরুদ্ধে সহিংস বিক্ষোভ-প্রতিবাদ করে ধর্ম অবমাননা আইনের সমর্থকরা। সেই সময়ে পাকিস্তানের অস্থিরতা সৃষ্টির অভিযোগে টিএলপির নেতা খাদিম হুসেন রিজভিকে পুলিশ হেফাজতে নেয়া হয়।
৪] পীর এজাজ আশরাফি বলেন, টিএলপির ৮৬ জন সদস্যকে এক বছরেরও বেশি সময় ধরে বিচারের পরে দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে তিনি এর বিপক্ষে যুক্তি দেখিয়েছেন যে, তারা যে প্রতিবাদ জানিয়েছিলো তা আসিয়া বিবির মুক্তির বিষয়ে নয়, তাদের নেতা রিজভির গ্রেপ্তারের বিরুদ্ধে।
৫] ২০১০ সালে তার বিরুদ্ধে মহানবী (দঃ) কে নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠে। ধর্ম অবমাননার অভিযোগে অভিযুক্ত আসিয়া বিবি আট বছর জেল খাটার পর বেকসুর খালাস পেয়ে ২০১৮ সালে পাকিস্তান ছেড়ে চলে গেছেন। সম্পাদনা : রাশিদুল, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]