নতুন হাতেই উঠেছে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা

আমাদের নতুন সময় : 18/01/2020

আক্তারুজ্জামান : ২] জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপনের শুরু হয়েছিলো বঙ্গবন্ধু বিপিএল দিয়ে। যার পর্দা নেমেছে গতকাল। ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এবারের আসরে। বঙ্গবন্ধুকে উৎসর্গকৃত এ বিপিএলের শিরোপা গিয়েছে নতুন কোনো ঘরে। কেননা শিরোপা নিষ্পত্তির ম্যাচে মুখোমুখি হয়েছিলো খুলনা টাইগার্স ও রাজশাহী রয়েলস। যারা এর আগে শিরোপা জিততে পারেনি।
৩] মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল ফাইনাল ম্যাচে টস জিতেছিলেন খুলনার সেনাপতি মুশফিকুর রহিম। ফিল্ডিং বেছে নিয়ে রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মুশফিক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ৮টা) ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৭ রান তুলেছিলো রাজশাহী। যদিও দুই ওপেনার লিটন ও আফিফ চেনা ফর্ম দেখাতে পারেননি।
৪] ফাইনাল ম্যাচের আগে দারুণ প্রস্তুতি নিয়েই নেমেছিলো দু’দল। শিরোপা জিততে প্রতিপক্ষকে একচুলও ছাড় দিতে রাজি ছিলেন না মুশফিকরা। যার ফলে শক্তিশালী ও ফর্মে থাকা একাদশই মাঠে নামিয়েছিলো তারা। বিদেশি কোটার চারজনের মধ্যে আমির, ফ্রাইলিঙ্ক, রুশো ও নজিবুল্লাহকেই খেলিয়েছে টাইগার্সরা। আর দেশিদের মধ্যে শান্ত ও মিরাজের সঙ্গে শফিউল ও শহিদুল ছিলেন।
৫] শিরোপা নিষ্পত্তির ম্যাচে জায়গা করে নেয়ার লড়াইয়ে রাজশাহীর হয়ে বুক চিতিয়ে লড়েছিলেন ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেল। ফাইনালেও তাই একাদশ পরিবর্তন চাননি তিনি। দেশিদের মধ্যে লিটন ও আফিফে ভরসা করলেও তারা ভালো কিছু উপহার দিতে পারেননি। পরে মালিক, অলোক, ফরহাদ রেজার ওপর ভরসা করে রাজশাহী।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]