• প্রচ্ছদ » প্রথম পাতা » দক্ষিণ এশিয়ার জনগণ ধনী দেশগুলোর স্বার্থ রক্ষা করে চলেছে সামাজিক ও রাজনৈতিক কারণে তারা বৈষম্যের শিকার হচ্ছে


দক্ষিণ এশিয়ার জনগণ ধনী দেশগুলোর স্বার্থ রক্ষা করে চলেছে সামাজিক ও রাজনৈতিক কারণে তারা বৈষম্যের শিকার হচ্ছে

আমাদের নতুন সময় : 20/01/2020

 

রিয়াজ সবুজ : ২] সোমবার রাজধানীর শাহবাগে সাউথ এশিয়ান অ্যালায়েন্স ফর প্রভার্টি ইরাডিকেশন (স্যাপি) বাংলাদেশের উদ্যোগে ‘বৈষম্যহীন দক্ষিণ এশিয়া গড়ে তুলতে সকলে ঐক্যবদ্ধ হই’ শীর্ষক মানব বন্ধনে এ মন্তব্য করেন সংগঠনের নির্বাহী পরিচালক রোকেয়া কবীর।
৩] তিনি বলেন, আমরা একটি মহৎ সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে একত্রে দাঁড়িয়েছি, যেখানে সকল মানুষের অধিকার ও সমমর্যাদা সুরক্ষিত হবে।
৪] বিএমএ-র সাবেক সভাপতি ডা. রশিদ-ই-মাহবুব বলেন, আমরা একটি নতুন অর্থনৈতিক মডেল চাই যেখানে মানুষের অর্থনৈতিক সুবিধা, শান্তি এবং গণতন্ত্র পুনর্নিমাণ করবে এবং একটি অধিকতর ভালো বিশ্ব ব্যবস্থা তৈরি করবে।
৫] সাবেক ছাত্রনেতা মানবেন্দ্র দেব বলেন, এটি কোনো দুর্ঘটনা নয়, বিগত ৩০ বছর ধরে দক্ষিণ এশিয়ায় বৈষম্য চরমভাবে বেড়েই চলেছে।
৬] মানব বন্ধনে বক্তারা বাংলাদেশসহ দক্ষিণ এশিয়া অঞ্চলের মজুির বৈষম্য কমানো, নারী ও ক্ষুদ্র কৃষকের ক্ষমতায়ন নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে সুরক্ষা প্রদানের দাবী জানান। আরও বক্তব্য রাখেন পঙ্কজ ভট্টাচার্য, শ্রমিক নেতা আবুল হোসেন, আদিবাসী নেতা সুবোধ বাস্কে, জন উদ্যোগ নেতা মাহবুবুল আলম প্রমুখ। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]