• প্রচ্ছদ » শেষ পাতা » বর্তমানে ১২ লাখ সরকারি চাকরিজীবী, শূন্য পদ ৩ লক্ষাধিক ওএসডি ২৯০, সংসদে জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী


বর্তমানে ১২ লাখ সরকারি চাকরিজীবী, শূন্য পদ ৩ লক্ষাধিক ওএসডি ২৯০, সংসদে জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আমাদের নতুন সময় : 20/01/2020

 

আসাদুজ্জামান সম্রাট : ২] গতকাল বিকেলে একাদশ সংসদের ৬ষ্ঠ অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে পৃথক তিনটি প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন সংসদকে এ তথ্য জানান।
৩] এরআগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়। সরকারি দলের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। রেওয়াজ অনুযায়ী চলতি সংসদের কোনো সংসদ সদস্য মারা গেলে ওই দিনের কার্যসূচি মুলতবি ঘোষণা করা হয়।
৪] সরকারি দলের সংসদ সদস্য মোরশেদ আলমের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, বর্তমানে দেশে সরকারি চাকরিজীবীর সংখ্যা ১২ লাখ ১৭ হাজার ৬২ জন। এ সময় সরকারি কর্মকর্তাদের ওএসডি’র ব্যাখ্যা দেন প্রতিমন্ত্রী।
৫] বিএনপি দলীয় সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, সরকারি কর্মকর্তাগণকে দাপ্তরিক বিভিন্ন কারণে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে পদায়ন করা হয়। জনস্বার্থে যে কোনো কর্মকর্তার ক্ষেত্রেই এটি একটি নিয়মিত পদায়ন হিসেবেই বিবেচিত হয়। সাধারণত বিশেষ কিছু কারণে কর্মকর্তাগণকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ওএসডি হিসেবে দায়ন করা হয়। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com