• প্রচ্ছদ » শেষ পাতা » কাশ্মীরে জঙ্গি আশ্রয়দাতা ডিএসপি দেবিন্দরের ঘন ঘন বাংলাদেশ সফরের কারণ খতিয়ে দেখছে ভারতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ


কাশ্মীরে জঙ্গি আশ্রয়দাতা ডিএসপি দেবিন্দরের ঘন ঘন বাংলাদেশ সফরের কারণ খতিয়ে দেখছে ভারতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ

আমাদের নতুন সময় : 21/01/2020

সালেহ্ বিপ্লব : ২] সম্প্রতি কাশ্মীরের কাজিগুন্দ থেকে গ্রেফতার হন শ্রীনগর বিমান বন্দরে অ্যান্টি হাইজ্যাকিং শাখায় কর্মরত অফিসার ডিএসপি দেবিন্দর সিং। তার গাড়িতেই ছিল নাভেদ বাবু ও রফি নামে দুই হিজবুল জঙ্গি।
৩] ডিএসপি স্বীকার করেন, অর্থের বিনিময়ে তিনি দুই জঙ্গীকে কাশ্মীরের বাইরে নিয়ে যাচ্ছিলেন।
৪] এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে তদন্তে নেমে এনআইএ জানতে পেরেছে, ২০১৯ সালে ৩ বার বাংলাদেশ গিয়েছিলেন দেবিন্দর সিং। সেখানে ছিলেনও বেশ কিছুদিন।
৫] সূত্রের খবর বাংলাদেশে ডাক্তারি পড়ছে তাঁর দুই মেয়ে। তবে তদন্তকারীদের সন্দেহ দেবিন্দরের ঘন ঘন বাংলাদেশ যাওয়ার পেছনে অন্য কারণও থাকতে পারে। সাধারণত ভারতীয়রা বাংলাদেশে তাদের সন্তানদের উচ্চতর শিক্ষার জন্যে পাঠান না।
৬] এই গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে ভারতের জিনিউজ বলছে, ডিএসপি দেবিন্দর সিংয়ের সঙ্গে আইএসআইয়ের যোগাযোগ রয়েছে কিনা তদন্ত করে দেখছে এনআইএ।
৭] ভারতের আরেক সংবাদমাধ্যম ওয়ানইন্ডিয়াডটকম লিখেছে, ইতিমধ্যেই দেবিন্দর সিংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য খতিয়ে দেখেছে পুলিশ। তার বাড়ি থেকে নগদ সাড়ে সাত লাখ টাকা উদ্ধার হয়েছে।
৮] তদন্তকারীরা জানতে পেরেছেন দেবিন্দর সিং এর সাহায্য নিয়েই ২০০১ সালে পার্লামেন্টে হামলার জঙ্গিরা ভারতে প্রবেশ করেছিলো।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]