• প্রচ্ছদ » লিড ১ » চট্টগ্রামের লালদীঘিতে শেখ হাসিনার সমাবেশে গুলি চালিয়ে ২৪ জনকে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদ-


চট্টগ্রামের লালদীঘিতে শেখ হাসিনার সমাবেশে গুলি চালিয়ে ২৪ জনকে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদ-

আমাদের নতুন সময় : 21/01/2020


কামাল পারভেজ : ২] গতকাল বিভাগীয় বিশেষ জজের অতিরিক্ত দায়িত্বে থাকা চট্টগ্রামের জেলা ও দায়রা জজ ইসমাইল হোসেন এ রায় দেন।
৩] মৃত্যুদ-প্রাপ্ত আসামিরা হলেন- কোতোয়ালি থানার তৎকালীন পেট্রল ইন্সপেক্টর গোবিন্দ চন্দ্র ম-ল (মামলার বিচার শুরুর পর থেকেই পলাতক), সাবেক পুলিশ কনস্টেবল মোস্তাফিজুর রহমান, প্রদীপ বড়–য়া, মো. আব্দুলাহ এবং মমতাজ উদ্দিন।
৪] আসামিদের মধ্যে রকিবুল হুদা, বশির উদ্দিন ও আব্দুস সালাম মারা গেছেন। জে সি ম-ল পলাতক আর বাকি চারজন আদালতে নিয়মিত হাজিরা দিয়ে আসছিলেন।
৫] রাষ্ট্রপক্ষের আইনজীবী সবু প্রসাদ বিশ্বাস বলেন, দ-বিধির ৩০২/৩৪ ধারায় মৃত্যুদ-ের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া দ-বিধির ৩২৬ ধারায় প্রত্যেকের আরও দশ বছর করে কারাদ- দেয়া হয়।
৬] ৩২ বছর আগে ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি নগরীর লালদিঘী ময়দানে সমাবেশে যাবার পথে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গাড়িবহরে পুলিশ এলোপাতাড়ি গুলি চালালে নিহত হন ২৪ জন। আহত হন কমপক্ষে দু’শতাধিক মানুষ।
৭] এরশাদ সরকারের পতনের পর ১৯৯২ সালের ৫ মার্চ ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে প্রয়াত আইনজীবী শহীদুল হুদা বাদী হয়ে চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন। সম্পাদনা : ইকবাল খান, মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]