• প্রচ্ছদ » সর্বশেষ » কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহর সঙ্গে জাতিসংঘের বিশেষ দূত ইয়াংহি লির বৈঠকে খাদ্য ও প্রত্যাবাসন নিয়ে আলোচনা


কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহর সঙ্গে জাতিসংঘের বিশেষ দূত ইয়াংহি লির বৈঠকে খাদ্য ও প্রত্যাবাসন নিয়ে আলোচনা

আমাদের নতুন সময় : 22/01/2020


ফরহাদ আমিন : ২] গতকাল মঙ্গলবার দুপুরে কুতুপালং ক্যাম্পের মধুছড়ায় রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
৩] বৈঠকে ইয়াং হি লি রোহিঙ্গাদের সার্বিক বিষয়ে জানতে চান। রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহ রোহিঙ্গাদের সার্বিক বিষয়ে তাকে অবগত করেন।
৪] বৈঠকের বিষয়টি নিশ্চিত করে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম বলেন, তিনি আমাদের সঙ্গে প্রায় ৩০ মিনিট বৈঠক করেছেন। বৈঠকে রোহিঙ্গাদের খাদ্য ও প্রত্যাবাসনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।
৫] এর আগে সোমবার ইয়াংহি লি বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী এলাকা নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্ত এলাকার শূন্যরেখায় অবস্থিত ক্যাম্প পরিদর্শন করেন এবং অবস্থানরত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।
৬] কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুবুল আলম তালুকদার বলেন, রোববার সকালে ইয়াং হি লি কক্সবাজারে এসে পৌঁছান। বুধবার পর্যন্ত অবস্থান করে উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি।
৭] প্রসঙ্গত, তিনদিনের সফরে রোববার বিকালে কক্সবাজার আসেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষ দূত ইয়াংহি লি। বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও রোহিঙ্গা নেতাদের সঙ্গে সার্বিক বিষয়ে আলোচনা তার এ সফরের মূল উদ্দেশ্যে বলে জানা গেছে। সম্পাদনা : মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com