• প্রচ্ছদ » শেষ পাতা » তৃণমূলের মেয়াদোত্তীর্ণ জেলা-উপজেলা সম্মেলন ৭ মার্চের মধ্যেই শেষ করবে আওয়ামী লীগ


তৃণমূলের মেয়াদোত্তীর্ণ জেলা-উপজেলা সম্মেলন ৭ মার্চের মধ্যেই শেষ করবে আওয়ামী লীগ

আমাদের নতুন সময় : 22/01/2020

 

সমীরণ রায় : ২] আওয়ামী লীগের ২১তম সম্মেলনের মধ্য দিয়ে নতুন নেতৃত্ব নির্বাচিত হলেও এখনও শেষ করতে পারেনি ৪৮টি জেলার সম্মেলন। ইতোমধ্যে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সাংগঠনিক জেলাগুলোর সম্মেলন শেষ করতে নির্দেশ দিয়েছেন দলীয় সভাপতি শেখ হাসিনা।
৩] জানা গেছে, আওয়ামী লীগের ৭৮টি সাংগঠনিক জেলা রয়েছে। গত বছরের ২০-২১ ডিসেম্বর দলটির ২১তম সম্মেলনের আগে পর্যন্ত মাত্র ৩০টি জেলার সম্মেলন শেষ করতে পেরেছিল দলটি। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া নির্দেশনা ছিলো ১০ ডিসেম্বরের মধ্যে তৃণমূল পর্যায়ের সকল সম্মেলনের শেষ করার।
৪] এদিকে, খুলনা বিভাগের ১১টি জেলা ও মহানগর কমিটির মধ্যে ৭টির, রংপুর বিভাগে ৯টি জেলা ও মহানগর কমিটির মধ্যে ৬টির, চট্টগ্রামে ১৫ জেলা ও মহানগর কমিটির মধ্যে ৬টির, বরিশাল বিভাগে ৭ জেলা ও মহানগরের মধ্যে ৩টির, রাজশাহী বিভাগে ৯ জেলা ও মহানগর কমিটির মধ্যে দু’টির, সিলেট বিভাগের পাঁচ জেলা ও মহানগর কমিটির মধ্যে ৩টির সম্মেলন হয়েছে। ঢাকা বিভাগে ১৭ জেলা ও মহানগরের মধ্যে ২টির সম্মেলন হয়েছে। ময়মনসিংহ বিভাগে পাঁচটি জেলা ও মহানগর কমিটির একটিরও সম্মেলন হয়নি। সেই সঙ্গে বাকি রয়েছে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন সম্মেলন। মেয়াদোত্তীর্ণ এই জেলা উপজেলার সম্মেলন করতে ফেব্রয়ারি থেকে আওয়ামী লীগ মাঠে নামবে বলে জানিয়েছেন নেতারা। সম্পাদনা : সমর চক্রবর্তী, মাসুদ কামাল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]