• প্রচ্ছদ » শেষ পাতা » মুজিববর্ষ উপলক্ষে এবছর দেশের ৩০ হাজার দু:স্থ পরিবারকে পাকা বাড়ি দেবে সরকার


মুজিববর্ষ উপলক্ষে এবছর দেশের ৩০ হাজার দু:স্থ পরিবারকে পাকা বাড়ি দেবে সরকার

আমাদের নতুন সময় : 22/01/2020

আনিস তপন : ২] প্রায় আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে সারাদেশের ৬৮ হাজার ৩৮টি গ্রামে একটি করে দু:স্থ ও দরিদ্র পরিবারকে পাকা বাড়ি নির্মাণ করে দেবে সরকার। এতে প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় হবে দুই লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা।
৩] চলতি ও আগামী অর্থ বছরেই এসব বাড়ি নির্মাণ করে দেবে সরকার। এজন্য মোট ব্যয় হবে দুই হাজার ৪০ কোটি ১৮ লাখ ৭৪ হাজার ৬৮০ টাকা।
৪] মুজিববর্ষ উদযাপন উপলক্ষে দেশের দু:স্থ ও দরিদ্র পরিবারগুলোকে সরকারের এ সহায়তার লক্ষ্যে চলতি (২০১৯-২০) অর্থবছরের সংশোধিত বাজেটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) ও কাজের বিনিময়ে টাকা (কাবিটা) কর্মসূচির বিশেষ বরাদ্দ বাতিল করে ৩০ হাজার বাড়ি নির্মাণ খাতে ৮৯৯ কোটি ৫৮ লাখ টাকা স্থানান্তরের জন্য অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। প্রস্তাবে ৬৮ হাজার ৩৮টি দূর্যোগ সহনীয় বাড়ি দু:স্থ ও দরিদ্র পরিবারের মধ্যে বিতরণের কথা বলা হয়েছে।
৫] সম্প্রতি অনুষ্ঠিত এ সংক্রান্ত এক সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল বলেন, টিআর-কাবিটা কর্মসূচির বিশেষ খাতের অর্থ দিয়ে গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও দুর্যোগে ঝুঁকি হ্রসে গৃহহীন পরিবারকে দুর্যোগ সহনীয় বাড়ি উপহার দিয়ে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ‘আমার গ্রাম, আমার শহর’ অনুযায়ী প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন সহজ হবে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com