• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » রাজধানীতে চালের দাম কেজিপ্রতি ৫ টাকা বেড়েছে, ব্যবসায়িরা বলছেন, কুয়াশা-শীতের কারণে সরবরাহ কমেছে


রাজধানীতে চালের দাম কেজিপ্রতি ৫ টাকা বেড়েছে, ব্যবসায়িরা বলছেন, কুয়াশা-শীতের কারণে সরবরাহ কমেছে

আমাদের নতুন সময় : 22/01/2020


লাইজুল ইসলাম : ২] গতকাল মঙ্গলবার কারওয়ান বাজারের এক ব্যবসায়ী জানান, ঘন কুয়াশা ও তীব্র শীতের কারণে দেশের উত্তরাঞ্চল থেকে গত সপ্তাহে রাজধানীতে চালের সব ট্রাক আসতে পারেনি। এতে সরবরাহে বিঘœ ঘটেছে, তাই বেড়েছে চালের দাম।
৩] অপর ব্যবসায়ী জানান, এক সপ্তাহ আগে উত্তরাঞ্চল থেকে রাজধানীতে আসা ট্রাকের ভাড়া ছিলো ১৮ থেকে ২০ হাজার টাকা। যা বর্তমানে ২২ থেকে ২৬ হাজার টাকা।
৪] খিলক্ষেত বেপারি পাড়া বিসমিল্লাহ স্টোরের মালিক বশির উদ্দিন বলেন, মিল মালিকরা বস্তা প্রতি একশ থেকে ৮০ টাকা পর্যন্ত বাড়িয়েছে।
৫] ক্রেতারা বলছেন, কর্তৃপক্ষের নজরদারির অভাবেই এখন চালের দাম বাড়ছে।
৬] আড়ত মালিকরা বলছেন, এই সময় চালের দাম বাড়ারও কোনও কারণ নেই। আড়তে চালের দাম বাড়েনি। বাজারে নতুন চাল উঠছে। খুচরা বাজারে চালের দাম বাড়ার অন্য কোনও কারণ থাকতে পারে। সরবরাহে কোনও সমস্যা নেই।
৬] মিল মালিকরা বলছেন, নওগাঁ, নাটোর, জয়পুরহাট, দিনাজপুরের চালের মোকামে চালের দাম বাড়েনি। তারপরও যদি রাজধানীর খুচরা বাজারে চালের দাম বেড়ে যায়, তাহলে এর দায় আমাদের না। সম্পাদনা : ইকবাল খান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]