• প্রচ্ছদ » শেষ পাতা » রোহিঙ্গা সংকটে কক্সবাজারের স্থানীয় ক্ষতিগ্রস্তদের জ্বালানি ও শিক্ষাখাতে সহায়তা বাড়াচ্ছে ইউএনএইচসিআর


রোহিঙ্গা সংকটে কক্সবাজারের স্থানীয় ক্ষতিগ্রস্তদের জ্বালানি ও শিক্ষাখাতে সহায়তা বাড়াচ্ছে ইউএনএইচসিআর

আমাদের নতুন সময় : 22/01/2020

কূটনৈতিক প্রতিবেদক : ২] মঙ্গলবার ঢাকায় জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা(ইউএনএইচসিআর) এর কার্যালয় এ তথ্য জানিয়েছে। রোহিঙ্গা সংকটের শুরু থেকেই বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ক্ষতিগ্রস্ত কক্সবাজার জেলার স্থানীয় বাংলাদেশিদের সহায়তা করে আসছে।
৩] বুধবার ইউএনএইচসিআর বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধন ও বাস্তবায়ন করার সিদ্ধান্ত হাতে নিয়েছে। এর অংশ হিসেবে কক্সবাজারের প্রায় ৩০,০০০ স্থানীয় জনগণকে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) সিলিন্ডার এবং চুলা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এলপিজি সিলিন্ডার বিতরণ করায় এরই মধ্যে কক্সবাজার জেলায় বন উজাড় হ্রাস পেয়েছে।
৪] দু’টি সদ্য নির্মিত স্কুল উখিয়ার হলদিয়া পালংয়ের শহীদ এটিএম জাফর আলম স্কুল অ্যান্ড কলেজ এবং রতœাপালংয়ের কোর্ট বাজার বালিকা উচ্চ বিদ্যালয় উদ্বোধন করা হবে। স্কুলগুলো ইউএনএইচসিআর এবং ব্র্যাকের যৌথ সহযোগিতায় নির্মাণ করা হয়েছে।
৫] নবনির্মিত এ মাধ্যমিক বিদ্যালয় গুলোতে সর্বোচ্চ ৫০০ শিক্ষার্থী পড়শোনা করতে পারবে। এ দু’টি বিদ্যালয়ের পুনর্বাসনে প্রায় সাড়ে সাত মিলিয়ন টাকা বিনিয়োগ করা হয়েছে বলে জানিয়েছে ইউএনএইচসিআর। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]