• প্রচ্ছদ » সাবলিড » হাওর এলাকায় বর্ষাকালে শিক্ষার্থীদের প্রয়োজনে প্রতিষ্ঠানে থাকার ব্যবস্থা করতে হবে, বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


হাওর এলাকায় বর্ষাকালে শিক্ষার্থীদের প্রয়োজনে প্রতিষ্ঠানে থাকার ব্যবস্থা করতে হবে, বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আমাদের নতুন সময় : 22/01/2020

সাইদ রিপন : ২] মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
৩] আবদ্ধ ঘর নির্মাণ না করে খোলামেলা ঘর নির্মাণ করতে বলেছেন প্রধানমন্ত্রী। প্রত্যেকটা নতুন ভবন বা ঘরের বারান্দা থাকতে হবে; যাতে ভেতরে আলো বাতাস প্রবেশ করতে পারে। জলবায়ুগত কারণেই আবদ্ধ ঘর নির্মাণ করা যাবে না।
৪] প্রধানমন্ত্রীর বরাত দিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, অনেক সময় অবকাঠামোতে আগুন লাগলে পানি পাওয়া যায় না। এজন্য এর পাশে জলাধার রাখতে হবে। মন্ত্রী বলেন, শিল্প-কারখানা বা অবকাঠামো নির্মাণে তো মাটি কাটতে হয়। সুতরাং সহজেই আমরা একটা জলাধার নির্মাণ করতে পারি। একই সঙ্গে শিল্পকারখানায় বর্জ্য ব্যবস্থাপনা শক্তিশালী করতে হবে। প্রয়োজন অনুযায়ী কেন্দ্রীয় বর্জ্য শোধনাগারের (সিইটিপি) ও তরল বর্জ্য শোধনাগার (ইটিপি) অবশ্যই থাকতে হবে।
৫] সভায় ৮টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এসব প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ২২ হাজার ৯৪৫ কোটি ৮৪ লাখ টাকা। সম্পাদনা : সিরাজুল ইসলাম




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]