• প্রচ্ছদ » প্রথম পাতা » ৫ প্রদেশে আইএস জঙ্গিদের সক্রিয় করছে যুক্তরাষ্ট্র জানালেন ইরাকি এমপি কারিম


৫ প্রদেশে আইএস জঙ্গিদের সক্রিয় করছে যুক্তরাষ্ট্র জানালেন ইরাকি এমপি কারিম

আমাদের নতুন সময় : 25/01/2020

রাশিদ রিয়াজ : ২] আরবি নিউজ ওয়েব সাইট আল-মা’আলোউমেহ’কে এক সাক্ষাতকারে ইরাকের ওই শীর্ষ আইন প্রণেতা কারিম আল-আলিভি বলেছেন, হাশদ আল-শাবি সহ অন্যান্য নিরাপত্তা সংস্থার ক্ষমতা বিনষ্ট, বিশৃঙ্খলা সৃষ্টি করে ওয়াশিংটন ইরাকের জনগণের কাছে এমন ধারণা সৃষ্টি করতে চায় যাতে তারা মনে করে যুক্তরাষ্ট্র ছাড়া ইরাকে স্থিতিশীল অবস্থা ফিরিয়ে আনা সম্ভব নয়। ইরাকি আইন শৃঙ্খলা বাহিনী এ কাজে পারদর্শী নয়। এতে ইরাকে দীর্ঘ মেয়াদে মার্কিন সেনা অবস্থানের পথও সুগম হবে বলে মনে করছে ওয়াশিংটন। কারিম মনে করেন একই কারণে সিরিয়া থেকে আইএস জঙ্গিদের নিয়ে আসতে মার্কিন সেনা বাহিনী সাহায্য করছে।
৪] হাশদ আল-শাবির এক সিনিয়র কমান্ডার কাজেম আল-ফারতৌসি অভিযোগ করেছেন, ইরাক-সিরিয়া সীমান্তে পাহারা থাকলেও এসব অঞ্চলে মার্কিন বিমান ও চিনুক কার্গো হেলিকপ্টার অবাধে যাতায়াত করতে পারে। এসব মার্কিন বিমান বা হেলিকপ্টার তল্লাশীর কোনো সুযোগ পায় না ইরাকের আইন শৃঙ্খলা বাহিনী।
৫] ইরাকের বদর অর্গানাইজেশনের কর্মকর্তা কুয়াশি আল-আনবারি
অভিযোগ করেছেন হাশদ আল-শাবির নতুন করে আইএস জঙ্গি বিরোধী অভিযান শুরু করার পর সিরিয়া সীমান্ত সংলগ্ন ইরাকের পশ্চিমাঞ্চল থেকে আইএস জঙ্গি নেতাদের আল-আনবার প্রদেশে সরিয়ে নিতে মার্কিন সেনারা সহায়তা করছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]