• প্রচ্ছদ » স্ক্রল » অমর একুশে বইমেলায় বঙ্গবন্ধুকে নিয়ে শতাধিক বই প্রকাশ্রিত হবে


অমর একুশে বইমেলায় বঙ্গবন্ধুকে নিয়ে শতাধিক বই প্রকাশ্রিত হবে

আমাদের নতুন সময় : 31/01/2020


আসিফ কাজল : ২] বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী এ তথ্য জানিয়ে বলেন, ফেব্রুয়ারির ২ তারিখ বেলা ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন করবেন।
৩] বৃহস্পতিবার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অমর একুশে গ্রন্থমেলার প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
৪] হাবিবুল্লাহ সিরাজী বলেন, বঙ্গবন্ধু যে কত বড় লেখক ২৮তম বই মেলায় বাংলা একাডেমি তা তুলে ধরতে চায়। এবারে বইমেলার সবচেয়ে বড় আকর্ষণ বঙ্গবন্ধুর নামে মেলার আয়োজন। বঙ্গবন্ধুকে স্মরণ করতে পেরে বাংলা একাডেমি গর্বিত।
৫] বাংলা একাডেমির সদস্য সচিব ড. জালাল আহমেদ বলেন, চারটি ভাগে ভাগ করে মেলার আয়োজন হয়েছে। শিশু চত্বরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আজ এবং আগামীকাল সকাল ১১টা থেকে ৫টা পর্যন্ত বই নিয়ে প্রবেশ করা যাবে। বঙ্গবন্ধু পাঠাগার নামে বিশেষ স্থাপনা নির্মাণ করা হয়েছে। এছাড়াও, নামাজ, ব্রেস্ট ফিডিংসহ সোহরাওয়ার্দী উদ্যানের দুই প্রান্তে ফুডকোর্ট থাকবে। করোনা ভাইরাসের প্রভাব মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ আমাদের সহযোগিতা করবেন।
৬] ক্রস ওয়াক কমিনিউকেশনের পরিচালক এম এ মারুফ, মেলার নান্দনিক বৈশিষ্ট্য তুলে ধরেন। তিনি বলেন, মেলায় প্রবেশ করলেই দর্শনার্থীরা বুঝতে পারবেন এবারের মেলা কেনো অনন্য।
৭] অনুষ্ঠানে বিকাশ লিমিটেড-এর সিএমও মো. মীর মহব্বত আলী ও বাংলা একাডেমির সচিব মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]