• প্রচ্ছদ » সর্বশেষ » শেষ হলো এভারেস্টের বেস ক্যাম্পে ফ্যাশন শো, গিনেস বুকে নেপালের নাম


শেষ হলো এভারেস্টের বেস ক্যাম্পে ফ্যাশন শো, গিনেস বুকে নেপালের নাম

আমাদের নতুন সময় : 31/01/2020

দেবদুলাল মুন্না : ২] নেপাল ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় নেপাল ও ভারতের একটি বেসরকারি কোম্পানির যৌথ আয়োজনে এই ফ্যাশন শো শেষ হয়েছে গত মঙ্গলবার। এতে অংশগ্রহণ করেছিলেন ১০টি দেশের ১৮ জন মডেল। সমুদ্রপৃষ্ঠ থেকে ৫৬৪৩ মিটার উচ্চতায় এই ফ্যাশন শোর সময়টুকু ছাড়া প্রায় এক ঘণ্টা সকলেই অক্সিজেন মাস্ক পরে ছিলেন। খবর বিবিসি ও ভারতীয় গণমাধ্যম আজকাল।
৩] অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ভারতের পঙ্কজ গুপ্তা জানান, গত ১৭ জানুয়ারি বিশ্বের ১৮ জন মডেলকে নিয়ে কাঠমা-ু থেকে যাত্রা শুরু করেছিলেন তারা। শেষ হয়েছে ২৮ জানুয়ারি। পঙ্কজ জানান, ভারতীয় মডেলদের অংশগ্রহণের জন্য একাধিকবার আবেদন জানালেও তারা কোনও আগ্রহ দেখাননি।
৪] তিনি বলেন, এই ফ্যাশন শোর দুটি উদ্দেশ্য ছিলো। প্রথমত, একটা বিশ্বরেকর্ড তৈরি করা। সেই সঙ্গে পরিবেশকে রক্ষা করা কতটা প্রয়োজন, সেই বার্তাও সাধারণের কাছে পৌঁছে দেয়া। এই কারণেই তাঁরা যে সমস্ত জামা-কাপড় ও জুতো ব্যবহার করেছিলেন, তা সম্পূর্ণভাবে পরিবেশবান্ধব।
৫] পাহাড়সহ সমতলেরও একটা বড় সমস্যা হল পানি। তাই জলের অপচয় রোধ এবং পুনর্ব্যবহারকে জনপ্রিয় করতেও আয়োজকরা বিশেষ সচেতনতামূলক বার্তা দিতে চেয়েছেন এর মাধ্যমে। সম্পাদনা : খালিদ আহমেদ, সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]