ছুটির দিনে দর্শণার্থীদের আগমনে জমে উঠেছে অমর একুশে বইমেলা

আমাদের নতুন সময় : 08/02/2020


আসিফ কাজল : ২] গত পাঁচদিনে মেলায় বই প্রেমিকদের কম দেখা গেলেও গতকাল কানায় কানায় পূর্ণ ছিলো মেলাচত্বর। শুক্রবার ছিলো বাঙালির প্রাণের মেলার প্রথম ছুটির দিন। বই প্রকাশক, ও বিক্রেতারা জানান, এখনো আশানুরুপ বিক্রি শুরু হয়নি।
৩] শিশুদের বই পড়ায় আগ্রহী করে তুলতে শুক্রবার সকালে মেলা শুরু হয় শিশুপ্রহরের মাধ্যমে। এ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের মেলা প্রাঙ্গণের শিশু চত্বর নান্দনিক সাজে সাজানো হয়। চত্বরের স্টলগুলোতে থরে থরে সাজানো ছিলো শিশুতোষ বই। চলন্তিকা বইঘর, শিশু প্রকাশ, শৈশব, চিলড্রেনস বুক, সিসিমপুর, টাপুর টুপুর ইত্যাদি স্টলে পছন্দের বই নাড়াচাড়া করে দেখে শিশুরা।
৪] প্রকাশকরা বলেন, মেলা প্রাঙ্গণে দর্শনার্থী বাড়লেও ক্রেতার সংখ্যা কম। আগতরা কোন লেখকের কি বই প্রকাশ পেয়েছে, নতুন কি এসেছে এই নিয়েই আগ্রহ দেখাচ্ছেন বেশি।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তনিমা তনু বলেন, হুমায়ুন আহমেদ চলে যাবার পর বই মেলাতে তাকেই যেনো আমি খুঁজে চলি। অথবা তাঁর মতো আর কেউ আবির্ভুত হলো কিনা এমন চিন্তা থেকে প্রতিবছর এখানে আসি। তবে বইমেলা মানেই নতুন মলাটে নতুন গল্প। অবশ্যই বই কিনবো।
৫] এবার মুজিববর্ষকে ঘিরে বৃহৎ পরিসরে বাংলা একাডেমি অমর একুশে গ্রন্থমেলার আয়োজন করেছে। বই বিক্রয় প্রতিনিধিদের আশা, আর কিছু দিন পর থেকে পুরো জমে উঠবে মেলা। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]