• প্রচ্ছদ » প্রথম পাতা » ঢাবি ও বুয়েটের সম্মতিতে এবছর থেকেই সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা


ঢাবি ও বুয়েটের সম্মতিতে এবছর থেকেই সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা

আমাদের নতুন সময় : 13/02/2020

 

আসিফ কাজল : ২] গতকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বুয়েটসহ ১২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইউজিসির সদস্যরা উপস্থিত ছিলেন। ইউজিসি সূত্র এ তথ্য জানিয়েছে।
৩] ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ বলেন, এই সিদ্ধান্তে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রথমে রাজি না থাকলেও এখন সম্মতি দিয়েছেন । এখন আর কোনো বাধা দেখছি না।
৪] তিনি আরও বলেন, মার্চের প্রথম সপ্তাহ থেকে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নিয়ে কাজ শুরু হবে। ইউজিসি এ কার্যক্রম এগিয়ে নিতে বিশ্ববিদ্যিালয়গুলোকে সর্বাত্মক সহযোগিতা করবে। কেন্দ্রীয় সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে বিভিন্ন কমিটি গঠন করা হবে। ভর্তি পরীক্ষা ও পদ্ধতিসহ বিভিন্ন বিষয় যথাসময়ে জানানো হবে।
৫] বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সিদ্ধান্ত নেয় একাডেমিক কাউন্সিল। তবে বিভ্রান্ত হওয়ার কিছু নেই ।
৬] ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম বলেন, এ বিষয়ে একটু পরেই প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
৭] গত মঙ্গলবার ২৮টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা সভা করে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়ে একমত হন। সম্পাদনা : সমর চক্রবর্তী, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]