• প্রচ্ছদ » » ভালোবাসা দিবসে ছোট ও বড় পর্দায় শাকিব খান


ভালোবাসা দিবসে ছোট ও বড় পর্দায় শাকিব খান

আমাদের নতুন সময় : 13/02/2020

ইমরুল শাহেদ : একইদিনে ছোট ও বড় পর্দায় শাকিব খানের ছবি মুক্তি পাচ্ছে। ভালোবাসা দিবসে স্যাটেলাইট চ্যানেল আইতে সম্প্রচার করা হবে বহুল ব্যবসা সফল, আলোচিত ও বিতর্কিত ছবি ‘পাসওয়ার্ড’। এ ছবিটি নির্মাণ করেছেন মালেক আফসারি। চ্যানেল আই ছবিটির স্বত্ব কিনে নিয়েছে বলে জানা গেছে। এদিনেই বড় পর্দায় মুক্তি পাবে কাজী হায়াৎ পরিচালিত ও শাকিব-বুবলী অভিনীত ‘বীর’ ছবিটি। ইতোমধ্যে এ ছবিটির একটি গান ইউটিউবে মুক্তি দেওয়া হয়েছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটির ফার্স্টলুক নানা আইডি থেকেই পোস্ট করা হচ্ছে।
প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, এ ছবিটির সঙ্গে মুক্তি পাবে ‘আমরা একটি সিনোমা বানাবো অধ্যায় ২’। সকলে ধারণা করছেন, মূলধারার ‘বীর’ ছবিটি বাণিজ্যিক সাফল্য ভালোভাবেই পাবে। তারপরও কথা থেকে যায়। অনেকে মনে করেন, টিভিতে চলচ্চিত্র প্রদর্শিত হওয়ার কারণে সিনেমা হলে দর্শক সংখ্যা একেবারেই কমে গেছে। দেশের অন্তত পঁচিশ থেকে ত্রিশটি স্যাটেলাইট টিভি চ্যানেলে প্রতিদিনই চলচ্চিত্র সম্প্রচার হচ্ছে। এছাড়াও টিভি চ্যানেলগুলোতে সম্প্রচার হচ্ছে নাটক ও বিনোদনমূলক বিভিন্ন অনুষ্ঠান। দেশীয় টিভি চ্যানেলের পাশাপাশি এর সঙ্গে যুক্ত হয়েছে কলকাতার কিছু বাংলা চ্যানেল।
টেলিভিশনকে বলা হয় পারিবারিক বিনোদনের কেন্দ্রবিন্দু। দর্শক চাইলে রিমোট বাটন টিপে বিশ্বভ্রমণ করতে পারেন। আবার অনেকে বলে থাকেন, টেলিভিশন ও চলচ্চিত্রের দর্শক আলাদা। যে কারণে টিভিতে যারা জনপ্রিয়, তারা বড় পর্দায় এসে দর্শক আকর্ষণে ব্যর্থ হন। চলচ্চিত্রের জন্য চলচ্চিত্রের মতো করেই অভিনেতা-অভিনেত্রী গড়ে ওঠে। এভাবে আরও অনেক বিশ্লেষণের মাধ্যমে টিভি ও চলচ্চিত্রের দর্শক মনস্তত্ত¡ তুলে ধরা যেতে পারে। একজন নির্মাতা বলেছেন, পাসওয়ার্ডের কারণে প্রথম দিন বীর ছবির ব্যবসা বিঘিœত হতে পারে। কিন্তু উপরোল্লিখিত বিশ্লেষণের প্রেক্ষিতে বলা হচ্ছে পাসওয়ার্ডের কারণে বীর ছবির কোনো ব্যবসায়িক সমস্যা হবে না।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com