হজযাত্রীদের বিমান ভাড়া কমালো সরকার

আমাদের নতুন সময় : 13/02/2020

আনিস তপন : ২] মঙ্গলবার প্রতি টিকিটের নির্ধারিত দামের চেয়ে ২ হাজার টাকা কমিয়ে আদেশ জারি করেছে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়।
এতে বলা হয়েছে, ২০২০ সালের হজ যাত্রীদের জন্য ঢাকা-জেদ্দা/মদিনা-ঢাকা রুটে বিমান ভাড়া পুনঃনির্ধারণ করা হয়েছে।
৩] এর আগে বিমান মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী হজযাত্রী প্রতি বিমান ভাড়া এক লক্ষ ৪০ হাজার টাকা নির্ধারণ করা হয়। কিন্তু বিভিন্ন মহল থেকে মন্ত্রণালয়ের নির্ধারিত ভাড়া বিষয়ে আপত্তি উত্থাপিত হলে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগে অনুষ্ঠিত এ সংক্রান্ত এক আন্তঃমন্ত্রণালয় সভায় বিমান ভাড়া পুনঃনির্ধারণ করার বিষয়ে একমত হয় বিমান ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। সভায় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভাপতিত্ব করেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছর হজযাত্রীদের বিমান ভাড়া এক লক্ষ ৩৮ হাজার টাকা পুনঃনির্ধারণ করা হয়।
৪] এ বিষয়ে ধর্মসচিব মো. নুরুল ইসলাম জানান, বিমান ভাড়া আরও কমানোর ফলে এখন সাশ্রয়ী মূল্যে হাজীরা পবিত্র হজ পালন করতে পারবেন। তিনি বলেন, ধর্ম মন্ত্রণালয় সব সময় চেষ্টা করে যাতে হজ যাত্রীরা নির্বিঘেœ ও সুষ্ঠুভাবে তাদের পবিত্র দায়িত্ব পালন করতে পারেন। নুরুল ইসলাম বলেন, এবার এক লক্ষ ৩৭ হাজার ১৭৮ জন বাংলাদেশি হজ পালন করবেন। টিকিটের কমানোর ফলে ২৭ কোটি ৪৩ লক্ষ ৫৬ হাজার টাকা সাশ্রয় হবে। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com