• প্রচ্ছদ » শেষ পাতা » ২ মামলায় পাকিস্তানের আন্তর্জাতিক সন্ত্রাসী হাফিজ সাঈদকে ১১ বছরের সাজা


২ মামলায় পাকিস্তানের আন্তর্জাতিক সন্ত্রাসী হাফিজ সাঈদকে ১১ বছরের সাজা

আমাদের নতুন সময় : 13/02/2020

ইমরুল শাহেদ : ২] লাহোরের সন্ত্রাসবিরোধী আদালত বুধবার জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক সন্ত্রাসী জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সাঈদ ও অপর দুইজনকে দুই মামলায় পাঁচ বছর ছয় মাস করে কারাদ- দিয়েছে। জিও টিভি
৩] বিচারপতি আরশাদ হুসেইন ভাট্টা এই দ-ের রায় ঘোষণা করেন। দুই মামলায় হাফিজ সাঈদের ১১ বছর সাজা এবং ১৫ হাজার রুপি জরিমানা করা হয়েছে।
৪] একটি নিষিদ্ধ ঘোষিত সন্ত্রাসী গ্রুপের সঙ্গে হাফিজ সাঈদের সংশ্লিষ্টতা এবং তার কাছে অবৈধ সম্পদ থাকার বিষয়টি আদালতে প্রমাণিত হয়েছে বলে তার আইনজীবি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে।
৫] মামলা দু’টি পরিচালনা করেন ডেপুটি প্রোসিকিউটর জেনারেল আবদুল ওয়াত্তো। দু’টি মামলায় ২৩ জনের সাক্ষ্য রেকর্ড করা হয়েছে।
৬] হাফিজ সাঈদকে গত বছরের জুলাই মাসে পাঞ্জাবের কাউন্টার টেরররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) গ্রেপ্তার কর্।ে
৭] সাঈদের বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা বিচারাধীন আছে। তিনি যখন গ্রেপ্তারি পরোয়ানা এড়াতে জামিনের জন্য গুজরানওয়ালা থেকে লাহোর যাচ্ছিলেন, তখনই তাকে গ্রেপ্তার করা হয়।
৮] একজন সিটিডি কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, একটি এন্টি-টেরররিজম আদালতে হাজির করার পর তাকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। তার অন্যান্য মামলার চার্জশিটও খুব শিগগিরই দেয়া হবে।
৯] অন্যদিকে বৃহস্পতিবার ইয়নের প্রতিবেদনে বলা হয়েছে, এই সাজা কার্যকর হওয়ার ব্যাপারে ভারত সন্দেহ প্রকাশ করেছে। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com