প্রথমবারের মতো ভালোবাসা দিবস উদ্যাপন হবে সৌদি আরবে

আমাদের নতুন সময় : 14/02/2020

জেরিন আহমেদ : ২] এই প্রথমবারের মতো সৌদি আরবে পালিত হতে যাচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস। সেজন্য নেয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। তিন বছর আগেও যা ছিলো অকল্পনীয়।
৩] সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজের খবরে বলা হয়, সৌদি আরবের তরুণ-তরুণীরা ভালোবাসা দিবসের দিন দেশটির অনাচার প্রচার ও প্রতিরোধ কমিশন (সিপিভিপিভি) স্বেচ্ছাসেবীদের ভয়ে ‘লাভ’ আকৃতির চকোলেট ও বাহারি ফুল লুকিয়ে রাখতেন। এ দিন রেস্টুরেন্ট মালিকদের জন্মদিন, বিবাহবার্ষিকী পালনের অনুষ্ঠান করা থেকে বিরত থাকতে বলা হতো। এতদিন ১৪ ফেব্রুয়ারি সৌদি আরবে গ্রেপ্তার আতঙ্কের দিন ছিলো।
৪] ২০১৮ সাল থেকে এ অবস্থার পরিবর্তন হতে শুরু করে। তখন সিপিভিপিভি’র মক্কা কমিটির সাবেক সভাপতি শেখ আহমেদ কাশিম আল ঘামদি ঘোষণা করেন, ভ্যালেন্টাইন্স ডে উদ্যাপন ইসলামি শিক্ষা ও মতবাদের সঙ্গে সাংঘর্ষিক নয়। ভালোবাসা উদ্যাপন একটি বৈশ্বিক বিষয় যা শুধুমাত্র অমুসলিমদের মধ্যে সীমাবদ্ধ নয়।
৫] সৌদি আরবে এখন বিশেষ মানুষের জন্য নানা রকম উপহার, ফুল, বেলুনসহ টেডি বিয়ারও কিনে থাকেন।
মজার ব্যাপার হলো রাষ্ট্রীয় মালিকানাধীন এ সংবাদমাধ্যমটি ভ্যালেন্টাইন্স ডে উদযাপনে বেশ উৎসাহ দিচ্ছে। পাঠকদের জন্য ভালোবাসা দিবস উদযাপনে বিশেষ পরামর্শও দিয়েছে সংবাদমাধ্যমটি। সূত্র: আমাদের সময়, সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com