• প্রচ্ছদ » সর্বশেষ » চীনে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা বেড়ে ১৭৭৫, হুবেই প্রদেশের ৬ কোটির বেশি অধিবাসিকে গৃহে থাকতে বলা হয়েছে


চীনে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা বেড়ে ১৭৭৫, হুবেই প্রদেশের ৬ কোটির বেশি অধিবাসিকে গৃহে থাকতে বলা হয়েছে

আমাদের নতুন সময় : 17/02/2020


শাহনাজ বেগম : ২] গতকাল চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, একদিনে ১০৫ জনের মৃত্যু হয়েছে যার মধ্যে ১শ’ জনই হুবেই প্রদেশের এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০,৫৪৮ জনে। প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সর্বাত্মক জনযুদ্ধ ঘোষণা করেছে দেশটি। ইয়ন, রয়টার্স, সিএনএন, সিনহুয়া।
৩] বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিুউএইচও) প্রধান টেড্রোস অ্যাধনম গেব্রিয়েসুস সতর্ক করেছেন, এই মহামারীটি কোন দিকে মোড় নেবে তা ভবিষ্যদ্বাণী করা অসম্ভব।
৪] সংক্রমণ এড়াতে এবার হুবেই প্রদেশের সব অধিবাসিকে নিজ গৃহে অবস্থান করতে বলা হয়েছে। প্রতি দুই দিনে প্রতি পরিবারের একজন খাদ্যসহ প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করতে বের হতে পারবেন। তবে পুলিশের গাড়ি, অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য পরিবহনসহ অনুমোদিত গাড়িগুলো চলাচল করতে পারবে বলে জানিয়েছে প্রদেশটির কর্তৃপক্ষ।
৫] গ্রাম ও শহরগুলোয় ইউনিফর্ম অবস্থায় স্বেচ্ছাসেবক এবং রাজনৈতিক প্রতিনিধিরা সচেতনতা প্রচারণা চালাচ্ছে যা চীনের ইতিহাসের বৃহত্তম সামাজিক কর্মকা-। ভাইরাস প্রাদুর্ভাবে চীনে ১৫০টি হোটেল বন্ধ করে দিয়েছে যুক্তরাষ্ট্র-ভিত্তিক প্রতিষ্ঠান হিলটন হোটেল অ্যান্ড রিসোর্টস গ্রুপ। গ্রুপটির প্রধান ক্রিস্টোফার জে. ন্যাসেটা এ তথ্য জানিয়েছেন।
৬] তাইওয়ানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ৬০ বছরের একজন বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে দেশটির স্বাস্থ্যমন্ত্রী চেন শিহ-চুং রোববার এক সংবাদ সম্মেলনে জানান। সম্পাদনা : রাশিদুল, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]