• প্রচ্ছদ » শেষ পাতা » পঙ্গু হাসপাতালের জন্য শিশু হাসপাতাল পঙ্গু হয়ে যাচ্ছে, বললেন ডা. সৈয়দ সফি আহমেদ


পঙ্গু হাসপাতালের জন্য শিশু হাসপাতাল পঙ্গু হয়ে যাচ্ছে, বললেন ডা. সৈয়দ সফি আহমেদ

আমাদের নতুন সময় : 17/02/2020

 

শাহীন খন্দকার : ২] গতকাল রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ঢাকা শিশু হাসপাতালের পরিচালক সৈয়দ সফি আহমেদ বলেন, নানা সমস্যায় ব্যহত হচ্ছে চিকিৎসাসেবা। পঙ্গু হাসপাতালের ময়লা আবর্জনা ড্রেনে জমে দুর্গন্ধ সৃষ্টি হওয়ায় নাকে রুমাল চেপে হাসপাতালে প্রবেশ করতে হয়। এর ভেতরেও নোংরা পরিবেশ বিরাজ করছে।
৩] তিনি বলেন, কর্তৃপক্ষকে বারবার জানানোর পরেও ব্যবস্থা নিচ্ছে না। ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত ঢাকা শিশু হাসপাতালের কর্মকান্ড প্রথমে পরিচালিত হতো ধানমন্ডির ৩২ নম্বর সড়ক থেকে। পরে ১৯৭৬ সালে বর্তমানে যেখানে আছে ( শ্যামলী বাসস্ট্যান্ডের পূর্বে) সেখানে কার্যক্রম শুরু করে ঢাকা শিশু হাসপাতাল।
৪] এদিকে, ৬৫০ শয্যার এই শিশু হাসপাতালে দূর থেকে আসা রোগীর স্বজনদের জন্য নেই পর্যাপ্ত থাকার ব্যবস্থা। গরীব রোগীরা অর্থ সংকটে সিট না পেয়ে নিরুপায় হয়ে হাসপাতালের বাইরে পলিথিন বিছিয়ে রাত যাপন করে।
৫] পর্যাপ্ত আসন সংকট, জনবল কাঠামোয় সমস্যা, পরিচ্ছন্নতা কর্মী সংকট, পর্যাপ্ত নার্স সংকট, ইমার্জেন্সি ডাক্তারদের আবাসিক হোস্টেল সংকটসহ নানাবিধ কারণে শিশু হাসপাতালের চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে।
৬] ২৫ জন অধ্যাপক, ১৭ জন সহযোগী অধ্যাপক, দু’জন সিনিয়র কনসালটেন্ট এবং ৩০ জন সহকারী অধ্যাপক, ২৯৬ জন নার্স এবং কর্মকর্তা-কর্মচারীসহ ৮৩৭ জন নিয়োজিত রয়েছেন।সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]