ফেব্রুয়ারিতেই আসছে জবি ছাত্রলীগের নতুন নেতৃত্ব

আমাদের নতুন সময় : 17/02/2020

 

অপূর্ব চৌধুরী : ২] এই ব্যাপারে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের বর্তমান সভাপতি আল নাহিয়ান খান জয় জানান,এই মাসের মধ্যেই জবি ছাত্রলীগের কমিটি দেওয়া হবে এবং মুজিব বর্ষের প্রোগ্রাম নতুন নেতৃত্বের মাধ্যমেই পালন করা হবে।
৩]কমিটি বিলুপ্তির পর গতবছরের ২০ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনকে নিয়েও তৈরি হয় নানা ধরনের বিতর্ক।
৪] সম্মেলনের দিন নির্দিষ্ট সময়ে সম্মেলনের কার্যক্রম শুরু না করা,সম্মেলনে অতিথিদের বসিয়ে রেখে ছাত্রলীগের তৎকালীন সভাপতি ও সাধারণ সম্পাদকের দেরি করে আসা সহ আরও বেশ কয়েকটি বিতর্ক উঠে জবি ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে।
৫] পাশাপাশি ছাত্রলীগের ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক ঘটনাও ঘটে জবি ছাত্রলীগের সম্মেলনে। ‘জয় বাংলা’ স্লোগান দিতে দিতে সম্মেলনের মাঠেই মৃত্যুর মুখে গড়িয়ে পড়ে জবি ছাত্রলীগকর্মী ওয়াসী।
৬] এর কিছুদিন পরেই চাঁদাবাজি,টেন্ডারবাজি,টাকার বিনিময়ে কমিটি দেওয়াসহ আরও বেশ কয়েকটি গুরুতর অভিযোগে প্রধানমন্ত্রীর নির্দেশে ভেঙে দেওয়া হয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।
৭]বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন নেতৃত্ব আসার পর কয়েকমাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষিত হয়নি।এক বছর ধরে কমিটি না থাকায় স্থবির হয়ে পড়েছে পুরান ঢাকার ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠের ছাত্র রাজনীতি। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]