• প্রচ্ছদ » সাবলিড » সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ


সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

আমাদের নতুন সময় : 17/02/2020

ইসমাঈল হুসাইন ইমু : ২] গতকাল সেনাবাহিনী সদর দপ্তরে সাক্ষাতে মিলিত হন তারা ।
৩] সাক্ষাতকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক এবং দ্বিপাক্ষিক প্রশিক্ষণ সহায়তাসহ সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
৪] সাক্ষাতের আগে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদৎবরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারলেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম মাইপাম্বে সিকাজ্যুই। এরপর সেনাকুঞ্জে তাকে সেনাবাহিনীর একটি চৌকস দল “গার্ড অব অনার’ প্রদান করে। এরপর সেনাকুঞ্জে তিনি বৃক্ষরোপন করেন। একইদিনে তিনি প্রধানমন্ত্রী, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং সশন্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার (পিএসও) এর সঙ্গেও সাক্ষাৎ করেন।
৫] জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার এর নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল ৬ দিনের রাষ্ট্রীয় সফরে গত রোববার ঢাকায় আসেন। সফরকালে তারা রামু সেনানিবাস, বাংলাদেশ মিলিটারি একাডেমি, ন্যাশনাল ডিফেন্স কলেজ, সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজ এবং মুক্তিযুদ্ধ জাদুঘরসহ বেশকিছু সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২১ ফেব্রুয়ারি জাম্বিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]