অমর একুশে বইমেলা যেনো পাঠক-লেখকের মিলনমেলা

আমাদের নতুন সময় : 18/02/2020


আসিফ কাজল : ২] শুরুর দিন থেকে এখন পর্যন্ত প্রতিদিনই মেলার প্রাঙ্গণজুড়ে ছিলো দর্শনার্থীদের ভীড়। প্রথম দিকে বেশিরভাগ মানুষ ঘুরতে এলেও এখন পাঠক-লেখকের মিলন মেলায় পরিণত হয়েছে অমর একুশে বইমেলা। মঙ্গলবার মেলা ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন চিত্র দেখা গেছে।
৩] মেলায় জাফর ইকবাল, একুশে পদকপ্রাপ্ত লেখক ইমদাদুল হক মিলনসহ আসছেন তরুণ লেখকরা। মেলায় সময় দিচ্ছেন তারা, পাঠকদের কথা শুনছেন, শুনাচ্ছেন নানা গল্প। পাঠকরাও তাদের প্রিয় লেখকের সঙ্গে অটোগ্রাফ সেল্ফিতে স্মৃতিবন্দি করছেন।
৪] বইমেলায় ১৭ দিনে মোট ২ হাজার ৬২২টি নতুন বই এসেছে। ঝিনাইদহ থেকে ঢাকার বইমেলা দেখতে এসেছেন আফরিন রুমা। তিনি বলেন, সকল বই প্রেমীদের জন্য বছরের এই মাসটি ভালোবাসার। কারণ এ মাসেই বেশি প্রিয় লেখকের বই হাতে পাওয়া যায়। তাই যত দূরেই থাকি না কেন চেষ্টা করি একবার হলেও বইমেলায় আসতে।
৫] বিক্রেতারা জানান, মেলায় এখন প্রকৃত ক্রেতার চাপ বেশি। বেঁচাকেনায় হিমশিম খেতে হচ্ছে।
৬] ক্রেতারা বলেন, এবারের স্তরবিন্যাস খুবই চমৎকার হয়েছে। খুঁজে পেতে খুব একটা বেগ পেতে হয়নি। আর প্রচুর বসার জায়গা রয়েছে। এত ভিড়ের মধ্যেও ধুলোর খুব একটা প্রকোপ নেই এবার। কারণ মেলা শুরু হওয়ার আগেই ওয়াসা থেকে পানি ছিটানো হয়। পরিচ্ছন্ন কর্মীরা নিয়মিত পরিষ্কার রাখছে মেলা প্রাঙ্গণ। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]